ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই করোনার টিকা মিলবে ‘বিনামূল্যে’

প্রকাশিত: ১২:৫৯, ১৬ জানুয়ারি ২০২১
ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই করোনার টিকা মিলবে ‘বিনামূল্যে’

ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে সরকার বিনামূল্যে করোনার টিকা দিতে চাচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য সচিব মো. আবদুল মান্নান।

শনিবার (১৬ জানুয়ারি) দুপুরে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

এর আগে হাসপাতালের সভাকক্ষে স্বাস্থ্য বিষয়ক মতবিনিময় সভায় যোগ দেন সচিব। এ সময় তিনি মুক্তিযুদ্ধের সংগঠক ও প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীনের নামে ৫০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে অস্বাস্থ্যকর পরিবেশ থাকায় অসন্তোষ প্রকাশ করেন।

স্বাস্থ্য সচিব বলেন, বেসরকারিভাবে টিকা কিভাবে প্রয়োগ হবে, সেটাও সরকার থেকে নির্ধারণ করে দেওয়া হবে। তবে অবশ্যই সরকারি টিকা প্রদানের আগে নয় বলেও নিশ্চিত করেন তিনি। এদিকে দেশে করোনার টিকা উৎপাদনের বিষয়ে যাচাই–বাছাই চলছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়মমতো হলে তবেই অনুমোদন দেওয়া হবে বলেও জানান তিনি।

এর আগে গত সোমবার (১১ জানুয়ারি) করোনাভাইরাস মহামারি প্রতিরোধে অবিলম্বে দেশের সব নাগরিককে বিনামূল্যে ভ্যাক্সিন দেয়ার দাবি জানিয়েছিলেন চিকিৎসকদের সংগঠন ডক্টরস প্লাটফর্ম ফর পিপলস হেলথ। কোভিডের ভ্যাকসিন নিয়ে যেন ব্যবসা না হয় সে বিষয়ে সরকারকে সর্তক থাকার পরামর্শ দিয়েছিলেন সংগঠনটির নেতারা।

এদিকে আজ শনিবার (১৬ জানুয়ারি) রাষ্ট্রীয় উদ্যোগে দেশের সকল নাগরিকের মাঝে বিনামূল্যে টিকা বিতরণের দাবি জানিয়ে সমাবেশ করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়