আওয়ামী লীগের সম্মেলন/
পদোন্নতি পাচ্ছেন হাছান-আমিন, অন্যরা থাকছেন বহাল

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১১:৫৫, ২৪ ডিসেম্বর ২০২২
পদোন্নতি পাচ্ছেন হাছান-আমিন, অন্যরা থাকছেন বহাল

ড. হাছান মাহমুদ এমপি ও আমিনুল ইসলাম আমিন।

আওয়ামী লীগের ২২তম কাউন্সিলে কে অন্তর্ভুক্ত হচ্ছেন আর কে বাদ পড়ছেন শেষ সময়ে এসে সেই টেনশনে রয়েছেন নেতারা। সভানেত্রী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সেক্রেটারি হিসেবে ফের ওবায়দুল কাদেরের বহাল থাকার বিষয়টি মোটামুটি নিশ্চিত হলেও অন্য ৮০টি পদে কারা থাকছেন তা শতভাগ নিশ্চিত নন কেউ-ই। এই অনিশ্চিতয়তার মধ্যে রয়েছেন চট্টগ্রামের নেতারাও। আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিতে দায়িত্বে রয়েছেন চট্টগ্রামের ৫ নেতা। নতুন কমিটিতে তারা কি বহাল থাকছেন নাকি বাদ পড়ছেন না কারো পদোন্নতি হচ্ছে সেটাই এখন দেখার বিষয়। 

এমন পরিস্থিতিতে সিভয়েস জানার চেষ্টা করেছে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে চট্টগ্রামের নেতাদের অবস্থান কি হতে পারে। সর্বশেষ খবর অনুযায়ী— প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি এবং উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন নতুন কমিটিতেও বহাল থাকছেন।

সেক্ষেত্রে তিন নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপিকে পদোন্নতি দিয়ে সিনিয়র যুগ্ম সম্পাদক করা হচ্ছে। ২০০৯ সাল থেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে দায়িত্ব পালন করে যাওয়া ত্যাগী মেধাবী রাজনীতিক উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিনকে পদোন্নতি দিয়ে ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক করা হচ্ছে। দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি স্বপদে বহাল থাকছেন। এছাড়া প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে উপদেষ্টা পরিষদেও পাঠানো হতে পারে আবার স্বপদেও বহাল রাখতে পারে দলের হাই কমান্ড। 

অন্যদিকে, গত ২০তম কাউন্সিলে সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালনকারী চট্টগ্রামের কোতোয়ালী আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের ২২তম কাউন্সিলে প্রত্যাবর্তন হতে পারে বলে গুঞ্জন রয়েছে। এক্ষেত্রে তাকে আন্তজার্তিক বিষয় সম্পাদক, সাংগঠনিক সম্পাদক বা সদস্য করা হতে পারে। এছাড়াও শেষ সময়ে এসে কেন্দ্রীয় কমিটিতে যুক্ত হতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন ছাত্রলীগের সাবেক সভাপতি মঈনুদ্দিন হাসান চৌধুরী ও সাবেক ছাত্রলীগ নেতা মাহমুদ সালাউদ্দীন চৌধুরী। তাদের অন্তর্ভুক্তির বিষয়টি উড়িয়ে দেওয়া যাচ্ছে না। 

আওয়ামী লীগের সম্মেলন/ বহাল থাকতে পারেন চট্টগ্রামের ৫ নেতা, আলোচনায় নওফেল
  

সর্বশেষ

পাঠকপ্রিয়