Cvoice24.com
corona-awareness

লোহাগাড়ায় সংযোগ সড়কে ধস, হুমকিতে সেতু

লোহাগাড়া প্রতিনিধি

প্রকাশিত: ২১:০২, ৫ জুন ২০২১
লোহাগাড়ায় সংযোগ সড়কে ধস, হুমকিতে সেতু

লোহাগাড়া উপজেলার টংকাবতী খালের ওপর ৮১ মিটার দীর্ঘ পিসি গার্ডার সেতুটি ৫ কোটি ৩ লাখ ৬৬ হাজার ৭শ’ টাকা ব্যয়ে নির্মাণ করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। চলতি বছরের ২০ মার্চ এ সেতু উদ্বোধন করা হয়। উদ্বোধনের আড়াই মাসের মাথায় সংযোগ সড়কের ধসে হুমকিতে পড়েছে সেতুটি। গত কয়েক দিনের টানা বর্ষণে নব-নির্মিত সেতুর সংযোগ সড়কটির বিভিন্ন স্থানে ভাঙ্গনের ফলে যান চলাচলও বন্ধ রয়েছে। 

স্থানীয়রা জানান, কয়েকদিনের বৃষ্টিতে সেতুটির একদিকের সংযোগ সড়কে ধস দেখা দেয়। দ্রুত সংস্কার না করলে একদিকে সেতুটি যেমন হুমকির মুখে পড়বে তেমনি যে কোনো সময়ে ঘটতে পারে দুর্ঘটনা। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ কামনা করেছেন এলাকার সচেতন মহল। 

জানা যায়, সেতুটি কলাউজান ও চরম্বা ইউনিয়নের সংযোগস্থলে নির্মিত হয়েছে। ফলে দুই ইউনিয়নের মানুষের যোগাযোগ সুগম হয়েছে। বৃদ্ধি পেয়েছে যোগাযোগ। ঘোর পথের দূরত্ব কমেছে প্রায় ১০ কিলোমিটার। কৃষকের উৎপাদিত কৃষি পণ্য বাজারজাত করতে সহজলভ্য হয়েছে। শিক্ষার্থীরা নির্বিঘ্নে যেতে পারছে শিক্ষা প্রতিষ্ঠানে। সেতু নির্মাণের পূর্বে বর্ষাকালে নদীর পানি বৃদ্ধি পেলে শিক্ষার্থীদের লেখাপড়া সম্পূর্ণ বন্ধ হয়ে যেত। বন্ধ হয়ে যেত দুই ইউনিয়নের মানুষের যোগাযোগ। এই সেতু দিয়ে প্রতিদিন হাজারও মানুষের যাতায়াত এবং চলাচল করে পিকআপ, জীপ, মিনিট্রাক, সিএনজি অটোরিক্সা ও মোটর সাইকেলসহ নানা যানবাহন। 

স্থানীয় বাসিন্দা কবির আহমদ জানান, আলগা বালি-মাটির উপর ইটা বিছিয়ে সংযোগ সড়কটি নির্মাণ করা হয়েছে। তাই সামান্য বৃষ্টির পানিতে ধসে গেছে সড়কের একাধিক স্থান। 

লোহাগাড়া উপজেলা প্রকৌশলী ইশরাত বিন মুনীর বলেন, ‘টংকাবতী খালের উপর নির্মিত সেতু সন্নিহিত সংযোগ সড়কের বিভিন্ন স্থানে ভাঙ্গনের ব্যাপারে অবগত হয়েছি।’ এ ব্যাপারে খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়