‘উন্নতি খোঁজার দিকে নজর আছে সবসময়’

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১০:৩৫, ২৭ এপ্রিল ২০২৪
‘উন্নতি খোঁজার দিকে নজর আছে সবসময়’

 এবারের আইপিএলে সময়টা শেষ হয়ে আসছে। আর কয়েকদিন পরই জাতীয় দলের হয়ে ফিরতে হবে কাটার মাস্টার মুস্তাফিজকে। তবে নতুন দল চেন্নাই সুপার কিংসে সময়টা দারুণ কেটেছে তার। গেল মৌসুমে চ্যাম্পিয়ন হয়েছিল চেন্নাই,সে হিসেবে বলা যায় এখনো চ্যাম্পিয়ন তারা। দলে আছেন প্রাণভোমরা মহেন্দ্র সিং ধোনি। সবমিলিয়ে নিজের দারুণ কিছু অনুভূতি ব্যক্ত করেছেন মুস্তাফিজ তার নিজ ফ্র‍্যাঞ্চাইজির প্রকাশ করা একটি ভিডিওতে। 

ভিডিওতে ধোনির প্রসঙ্গ এসেছে স্বাভাবিকভাবেই। এছাড়াও মুস্তাফিজের ক্রিকেট জার্নির নানা কথা উঠে এসেছে। তার যে বিশেষ বোলিংয়ের ধরন; কাটার, বা স্লোয়ার। এই ব্যাপারেও কথা বলেছেন বাংলাদেশের এই বাঁহাতি পেসার।

চেন্নাইয়ের হয়ে খেলা মুস্তাফিজের একরকমের স্বপ্ন ছিল। আইপিএলে তার অভিজ্ঞতা কম নয়। সেই ২০১৬ সাল থেকে নিয়মিতই খেলছেন। তবে এর আগে হলুদ জার্সি গায়ে চাপানো হয়নি তার, ‘এটা চেন্নাইয়ে আমার প্রথম মৌসুম। যখন আমি খেলা শুরু করেছি, বিশেষ করে আইপিএলে ২০১৬ সালে, তার পর থেকেই চেন্নাই দলে খেলা আমার স্বপ্ন ছিল। আমি যখন কল পাই ওই রাতে আমার ঘুম আসতেছিল না।’

সবার সাথে বেশ ভালো বন্ধুত্বপূর্ণ সময় কাটছে মুস্তাফিজের। পরিবেশটা এমন যে, দেশের বাইরে আছেন বা আলাদা কোনো ক্রিকেটারদের সাথে সময় পার করছেন, এমন কোনো অনুভূতি হভচ্ছে না। কথা উঠেছে ধোনির প্রসঙ্গেও। যিনি মাঠে তাকে নানারকম পরিকল্পনা সাজিয়ে দেন।

“এখানে সবাই বন্ধুসুলভ। আমি প্রথম দিন থেকেই এখানে ভালো পরিবেশ পাচ্ছি, কোনো অস্বস্তি কাজ করেনি। মাহি ভাই কিছু ফিল্ড সেটাপ দেখিয়েছে, ব্রাভো ডেথ ওভারে কীভাবে বোলিং করতে হয়...এসব ইনপুট খুব মূল্যবান।”

ধোনির সাথে মাঠের বাইরে খুব একটা কথা হয় না মুস্তাফিজের। তবে মাঠে যতক্ষন থাকেন, ধোনি তাকে সবকিছু বুঝিয়ে দেন, জানিয়ে দেন, “বোলিং নিয়েই বেশিরভাগ কথা। আমার তো এর বাইরে কম কথা হয়। মাঠে কথা হয় টুকটাক, কোনটা করলে কি হয়। মাহি ভাই এসেই আমাকে বলে। এটা এই করলে ভালো হয়।”

কাটারের প্রসঙ্গে বলতে গিয়ে জানান, “নরমালি ন্যাচারাল বললেই চলে। আমাকে কেউ ওটা শেখায় নাই কাটারটা। এক সময় আমি জাতীয় দলের নেটে বল করছিলাম। একদিন বিজয় ভাই (এনামুল হক বিজয়) জিজ্ঞেস করতেছিল, তুই কি স্লোয়ার করতে পারিস না? আমি সে সময় খুব জোরে বল করতাম। তখন আমি নরমালি স্লোয়ার বল ট্রাই করতেছিলাম।”

“সে থেকেই দেখি বল ভালোই ঘুরছিল। খুব সম্ভবত ভাইকেও (আউট করেছি)...মনে পড়তেছে না। অনেকেই আউট হয়েছে। সেই থেকে আমার আসা, কাটার বলটা।”

মুস্তাফিজ চিন্তা করেন কীভাবে আরো ভালো করা যায়। তাকে নিয়ে বিভিন্ন আলোচনা হয়, যেখানে বলা হয়, নিজের উন্নতি নিয়ে খুব বেশি ভাবতে চান না এই বাঁহাতি পেসার। কিন্তু এই ভিডিওতে আরেকবার জানিয়ে দিলেন, সবসময় উন্নতি খোঁজার দিকে নজর আছে তার।

সর্বশেষ

পাঠকপ্রিয়