মিরসরাইয়ে আগুনে বসতঘর পুড়ে ১০ লাখ টাকার ক্ষতি

মিরসরাই প্রতিনিধি

প্রকাশিত: ১৫:১৫, ৩০ সেপ্টেম্বর ২০২১
মিরসরাইয়ে আগুনে বসতঘর পুড়ে ১০ লাখ টাকার ক্ষতি

চট্টগ্রামের মিরসরাইয়ে অগ্নিকাণ্ডে একটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে নগদ টাকাসহ প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা। 

বুধবার (২৯ সেপ্টেম্বর) রাত পৌনে ১২দিকে উপজেলার হিঙ্গুলী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের পূর্ব হিঙ্গুলী গ্রামের জাফর মিস্ত্রি বাড়িতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

অগ্নিকাণ্ডে জাফর আহম্মদ প্রকাশ জাফর মিস্ত্রির পরিবার ক্ষতিগ্রস্থ হয়। জাফর মিস্ত্রির স্ত্রী শাহিনুর আক্তার বলেন, ‘বুধবার রাত পৌনে ১২টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে মুহর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। রান্নাঘরসহ ৫টি কক্ষ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে যায়। এসময় পোল্ট্রি খামারের জন্য ঋণের নগদ ৪ লাখ টাকা ও পূর্বের ১ লাখসহ মোট ৫ লাখ টাকা, মুঠোফোন, আসবাবপত্র, দলিলপত্র, ৫ ভরি স্বর্ণালঙ্কারসহ প্রায় দশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।’

তিনি আরও বলেন, ‘স্থানীয়রা ১ ঘন্টা চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। অগ্নিকাণ্ডের খবর পেয়ে মিরসরাই ফায়ার সার্ভিসের একটি টিম আসে কিন্তু ওই বাড়ির সড়কটি খাল গর্ভে বিলীন হওয়ায় ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে পৌঁছাতে পারেনি।’

অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন জোরারগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রতন কুমার।

মিরসরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ষ্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারী বলেন, ‘রাত ১২টার দিকে ৯৯৯ থেকে কল পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে। তবে সড়কের কারণে ওই বাড়িতে পৌঁছাতে একটু সময় লাগে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা যায়।

সর্বশেষ

পাঠকপ্রিয়