Cvoice24.com

চবিতে আসছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:১৪, ৩১ মে ২০২৩
চবিতে আসছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

আগামী রবিবার (৪ জুন) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে আসছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শীর্ষক সেমিনার এবং মেরিন সাইন্সেস এন্ড ফিশারিজের একাডেমিক ভবন উদ্বোধন করতে বিশ্ববিদ্যালয়ে আসছেন তিনি।

বুধবার (৩১ মে) দুপুরে সিভয়েসকে বিষয়টি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোহাম্মদ নুরুল আজিম সিকদার। 

এদিন অনুষ্ঠানের প্রথম পর্বে সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ' শিরোনাম সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মুখ্য আলোচক হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার, ইতিহাসবিদ অধ্যাপক ড. মুনতাসীর মামুন। 

এ ছাড়া অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি হিসেবে থাকবেন চবি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল হক এবং চবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী।

এছাড়া অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে “চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সেস এন্ড ফিশারিজের গবেষণা ও সক্ষমতা বৃদ্ধি” শীর্ষক প্রকল্পের আওতায় নির্মিত একাডেমিক ভবনের শুভ উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী। 

প্রক্টর ড. মোহাম্মদ নুরুল আজিম সিকদার বলেন, শিক্ষামন্ত্রীর আগমন উপলক্ষ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে সবধরণের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। তাছাড়া, শিক্ষামন্ত্রীর প্রস্থানের আগ পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সমস্ত সেমিনার সিম্পোজিয়াম, মিছিল, মিটিং ইত্যাদির আয়োজন বন্ধ রাখা হয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়