Cvoice24.com

বোতলজাত সয়াবিন তেলের লিটার ১৬৭, খোলা ১৪৭ টাকা

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৫:৫৯, ১৮ এপ্রিল ২০২৪
বোতলজাত সয়াবিন তেলের লিটার ১৬৭, খোলা ১৪৭ টাকা

বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে ৪ টাকা বাড়িয়ে ১৬৭ টাকা ও প্রতি লিটার খোলা সয়াবিন তেলের দাম ২ টাকা কমিয়ে ১৪৭ টাকা নির্ধারণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ট্যারিফ কমিশন, বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে বৈঠক করে সরকার দাম বাড়ায় বলে সচিবালয়ে সাংবাদিকদের জানান বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। 

তিনি বলেন, শুক্রবার (১৯ এপ্রিল) থেকে নতুন দাম কার্যকর করা হবে।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, ‘বোতলের এক লিটার সয়াবিন তেলের দাম ১৬৩ টাকা থেকে বাড়িয়ে ১৬৭ টাকা করা হয়েছে। খোলা সয়াবিন তেলের লিটার ১৪৯ টাকা থেকে কমিয়ে ১৪৭ টাকা করা হয়েছে। আগামীকাল (শুক্রবার) থেকে এই দাম কার্যকর হবে।’

এর আগে সোমবার (১৫ এপ্রিল) লিটারপ্রতি সয়াবিন তেলের দাম ১০ টাকা বাড়িয়ে ১৭৩ টাকা করার প্রস্তাব দেয় বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন।

চিঠিতে ১৬ এপ্রিল থেকে বোতলজাত এক লিটার সয়াবিন তেলের দাম ১৭৩ টাকা, পাঁচ লিটার ৮৪৫ টাকা এবং খোলা এক লিটার পাম তেলের দাম ১৩২ টাকা প্রস্তাব করা হয়।

রমজানের আগে ১ মার্চ যখন বোতলজাত ১ লিটার সয়াবিনের দাম ১০ টাকা কমিয়ে ১৬৩ টাকা করা হয়, তখন ৫ লিটার বোতলজাত সয়াবিনের দাম নির্ধারণ করা হয়েছিল ৮০০ টাকা।

সর্বশেষ

পাঠকপ্রিয়