Cvoice24.com

স্বাধীনতা দিবসে সিআইইউতে নানা আয়োজন 

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৫:০৯, ২৬ মার্চ ২০২৪
স্বাধীনতা দিবসে সিআইইউতে নানা আয়োজন 

গান-কবিতা আর স্মৃতিচারণের মধ্য দিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) উদযাপিত হয়েছে মহান স্বাধীনতা দিবস। মঙ্গলবার (২৬ মার্চ) সকালে নগরের জামালখান ক্যাম্পাসের অডিটোরিয়ামে দিনটি উদযাপন উপলক্ষে সিআইইউর জাতীয় দিবস উদযাপন কমিটি হাতে নেয় বর্ণাঢ্য কর্মসূচি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বঙ্গবন্ধুর জন্যই পুরো গোটা বাঙালি জাতি আজ একটি স্বাধীন দেশে স্বাধীনতার স্বাদ উপভোগ করছেন বলে মন্তব্য করেন। 

তিনি বলেন, স্বাধীনতা ধরে রাখার চলমান এই পথচলায় দেশের প্রতি আমাদের সবার দায়িত্ব রয়েছে। আর এই দায়িত্ব পালনে তরুণদের আগামি দিনে সবার আগে এগিয়ে আসতে হবে। 

জাতীয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. নুরুল আবসার নাহিদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ট্রেজারার অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী, দুই ডিন-অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের এবং ড. রুবেল সেন গুপ্ত, ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক ড. আবু সুফিয়ান, কৃতী শিক্ষার্থী আল্পনা দেব এবং আবদুল্লাহ আল নাঈম। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পরিচালক কুমার দোয়েল দে। 

আলোচনার ফাঁকে ফাঁকে আবৃত্তি এবং গান গেয়ে অনুষ্ঠানের মাত্রা বাড়িয়ে দেন কৃতী শিক্ষার্থী-সানজানা, পূজা, অরিজিৎ, লামিম এবং মেঘলিন দত্ত। এতে স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের শিক্ষার্থীরা ১৯৪৭ থেকে ১৯৭১ পর্যন্ত স্বাধীনতার নানা পটভূমি তুলে ধরে হাততালি কুড়ান। এই পর্বের সমন্বয়ক ছিলেন অনুষদের অধ্যাপক ড. আসিফ ইকবাল। অনুষ্ঠানে শিক্ষার্থীরা ছাড়াও সিআইইউর বিভিন্ন বিভাগের শিক্ষক এবং প্রশাসনিক শাখার ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়