চট্টগ্রামে ডেঙ্গুতে প্রাণ গেল ২৬ বছরের তরুণীর

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২২:৩৬, ২২ অক্টোবর ২০২২
চট্টগ্রামে ডেঙ্গুতে প্রাণ গেল ২৬ বছরের তরুণীর

প্রতীকী ছবি

চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রেসি বিশ্বাস (২৬) নামে এক তরুণীর মৃত্যু হয়েছে। এর ফলে চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৩ জনে।

শুক্রবার (২১ অক্টোবর) চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পরে শনিবার (২২ অক্টোবর) তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জেলা সিভিল সার্জন কার্যালয়।

রেসি বিশ্বাস কোতোয়ালি থানার পাথরঘাটা এলাকার বাসিন্দা। ২৬ বছর বয়সী এ তরুণী আগে থেকে এসএলই বা সিস্টেমিক লুপাস ইরাথেমেটাস রোগে ভুগছিলেন বলে জানিয়েছেন রেসির স্বামী রিগান মজুমদার। 

এসএলই একটি অটোইমিউন ডিজিজ। এই রোগে আক্রান্তদের ইমিউন সিস্টেম নিজের শরীরের বিরুদ্ধে কাজ করে। লুপাস মূলত কম বয়সী মেয়েদের রোগ। ১৫ থেকে ৪৪ বছর বয়সী মেয়েরাই বেশি আক্রান্ত হয়।

রিগান মজুমদার জানান, গত সোমবার তার জ্বর হয়। আগে থেকে তার এলএসই ছিলো। এর চিকিৎসা হচ্ছিল। প্রথম দিন তাকে প্যারাসিটামল খাওয়ানো হয়। কিন্তু এর মধ্যে তার বমি ভাব দেখা দিলে ডাক্তারের সাথে কথা বলে মঙ্গলবার ডেঙ্গু টেস্ট করালে তার ডেঙ্গু পজিটিভ ধরা পড়ে। পরে বুধবার মা ও শিশু হাসপাতালে ভর্তি করানো হয় রেসিকে। রাতে হঠাৎ সে শকে চলে যায়। কিছুক্ষণ পর স্বাভাবিকও হয়। সকালে আবার শকে চলে যায়। দুপুরের দিকে আইসিইউতে নিয়ে যায় তাকে। আর ফেরেনি।


 

সর্বশেষ

পাঠকপ্রিয়