Cvoice24.com

রামগড়ে সরকারি জমি দখলের অভিযোগে দুজনের কারাদণ্ড

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৪৬, ১ আগস্ট ২০২২
রামগড়ে সরকারি জমি দখলের অভিযোগে দুজনের কারাদণ্ড

খাগড়াছড়ির রামগড়ে সরকারি খাস জমি দখল করে বেড়া দেওয়ার অভিযোগে দুই শ্রমিককে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

সোমবার (১ আগস্ট) সকালে পৌরসভার অফিস টিলা (ওএসডি ডাকবাংলো) এলাকায় অভিযান চালিয়ে এ দণ্ডাদেশ দেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত।

দণ্ডপ্রাপ্তরা হলেন— আবুল কালাম (৬৫) ও রুহুল আমীন (৪০)। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের ২৮ নভেম্বর ২০২১-এর আদেশ নামা উপেক্ষা করে উপজেলা পরিষদের খতিয়ানভূক্ত জমি, জেলা প্রশাসকের নামীয় খাস জমিতে অবৈধভাবে কাঁটাতারের বেড়া দিয়ে দখলকৃত জায়গাটি পুনরায় অবৈধভাবে সংস্কারকালে দুই শ্রমিককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেলে পাঠিয়েছে রামগড় উপজেলা প্রশাসনের পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের ।

উল্লেখ্য, ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (রামগড় জোন) কর্তৃক রামগড় উপজেলা পরিষদের খতিয়ানভূক্ত জমি, জেলা প্রশাসকের নামীয় খাস জমি, রামগড় উপজেলা ভূমি অফিস নির্মাণের লক্ষ্যে প্রস্তাবিত খাস জমি এবং উপজেলা মডেল মসজিদ নির্মাণের জন্য নির্ধারিত স্থানটি অবৈধ অবকাঠামো নির্মাণপূর্বক দখল করে রাখে । জেলা প্রশাসকের নামীয় খাস জমি এবং উপজেলা পরিষদের রেকর্ডে উল্লিখিত ভূমি হতে অবৈধ অবকাঠামো জরুরিভিত্তিতে অপসারণ করার জন্য উপজেলা নির্বাহী অফিসার এবং জেলা প্রশাসক খাগড়াছড়ি পার্বত্য জেলা হতে একাধিকবার অনুরোধ জানিয়ে পত্র প্রেরণ করা হলেও অদ্যাবধি উক্ত স্থাপনা অপসারণ না করে পুনরায় কাঁটাতারের বেড়া নির্মাণ করতে গেলে মোবাইল কোর্ট পরিচালনা করে উপজেলা প্রশাসন। 


 

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়