দুই ভাইকে 'হত্যা', ওসি প্রদীপের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ১০:২৫, ২ সেপ্টেম্বর ২০২০
দুই ভাইকে 'হত্যা', ওসি প্রদীপের বিরুদ্ধে মামলা

ফাইল ছবি

চন্দনাইশের আমানুল ইসলাম ফারুক ও আজাদুল ইসলাম আজাদ নামের দুই সহোদরকে অপহরণ করে বন্দুকযুদ্ধের নাটক সাজিয়ে হত্যার অভিযোগে টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশসহ (ওসি) ৫ পুলিশ সদ্যের বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়েছে।

দুই সহোদরের বোন রিনাত সুলতানা শাহীন বাদি হয়ে বুধবার (২ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রামের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমির আদালতে মামলাটি করেন। পরে আদালত মামলাটি গ্রহণ করে জেলা পুলিশের এডিশনাল এসপিকে (আনোয়ারা সার্কেল) আগামি ২০ সেপ্টেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার অন্যান্য আসামিরা হলেন- টেকনাফ থানার এসআই ইফতেখারুল ইসলাম (৩৮), কনস্টেবল মাজহারুল (৩৬), দীন ইসলাম (৩৪) ও আমজাদ (৩৫)।

বিষয়টি সিভয়েসকে নিশ্চিত করেছেন বাদির আইনজীবী জিয়া হাবীব আহসান

মামলার এজহারে বাদি রিনাত সুলতানা শাহীন উল্লেখ করেন, গত ১৩ ও ১৫ জুলাই ফারুক ও আজাদকে চন্দনাইশ থানার সহযোগিতায় অপহরণ করে নিয়ে গিয়ে ৮ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয় এবং মাদক আইনে মামলা টুকে দেয়া হয়। পরে মুক্তিপণের টাকা দিতে ব্যর্থ হলে বন্দুকযুদ্ধের নাটক সাজিয়ে তাদেরকে হত্যা করা হয়।

আইনজীবী জিয়া হাবীব আহসান বলেন, 'মূলত মুক্তপণের টাকা দিতে ব্যর্থ হওয়ায় দুই সহোদরকে হত্যা করা হয়। এ ঘটনায় দুই সহোদরের বোন রিনাত সুলতানা শাহীন চীফ জুডিশিয়াল মাজিস্ট্রেট আদালতে মামলা করলে সেটি বিচারক গ্রহণ করেন এবং আনোয়ারা সার্কেলের এডিশনাল এসপিকে আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দিতে নির্দেশ দেন।'

সিভয়েস/এসএইচ/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়