Cvoice24.com

কেমিক্যাল মেশানো খাবার খাওয়ায় ‘জামান’, নিয়ম মানে না বনফুল-ফার্মভিলে

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪৬, ২৭ সেপ্টেম্বর ২০২২
কেমিক্যাল মেশানো খাবার খাওয়ায় ‘জামান’, নিয়ম মানে না বনফুল-ফার্মভিলে

খাবারে অননুমোদিত রং, কেমিক্যাল মেশানো এবং নোংরা পরিবেশে ও খোলা ডাস্টবিনের পাশে খাবার সংরক্ষণ করায় নগরের আগ্রাবাদ এক্সেস রোড এলাকার জামান'স রেস্টুরেন্টকে দেড় লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় নিয়ম না মেনে পণ্যে মোড়ক দেয়ায় বনফুল ও ফার্মভিলেকে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ।

খাবারে অননুমোদিত রং, কেমিক্যাল মেশানো এবং নোংরা পরিবেশে ও খোলা ডাস্টবিনের পাশে খাবার সংরক্ষণ করায় নগরের আগ্রাবাদ এক্সেস রোড এলাকার জামান'স রেস্টুরেন্টকে দেড় লাখ টাকা, মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য ও অননুমোদিত কসমেটিকস পণ্য দোকানে রাখায় জননী ডিপার্টমেন্টাল ষ্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নিয়ম না মেনে পণ্যে মোড়ক দেয়ায় বনফুলকে ৫ হাজার ও ফার্মভিলেকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাছাড়া মেয়াদোত্তীর্ণ ওষুধ  বিক্রির জন্য দোকানে রাখায় একই এলাকার আলম ফার্মেসিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ সিভয়েসকে বলেন, আজ আমরা নগরের আগ্রাবাদ এক্সেস রোড এলাকার রেস্টুরেন্ট, ফার্মেসি ও নিত‌্যপ‌ণ্যের দোকা‌নে অভিযান পরিচালনা করি। এসময় পাঁচ প্রতিষ্ঠানকে ১ লাখ ৮৯ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ভোক্তা অধিকার লঙ্ঘন না করতে ব্যবসায়ীদের নি‌র্দেশনা দেওয়া হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়