Cvoice24.com

মামা-ভাগিনার মোটরসাইকেল চুরির সিন্ডিকেট

পটিয়া প্রতিনিধি

প্রকাশিত: ২০:৩৪, ২৮ মার্চ ২০২৪
মামা-ভাগিনার মোটরসাইকেল চুরির সিন্ডিকেট

চট্টগ্রামের পটিয়ায় চোরাই মোটরসাইকেলসহ ৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে ১১টি মোটরসাইকেল। বৃহস্পতিবার (২৮ মার্চ) বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

পটিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জসিম উদ্দিন বৃহস্পতিবার এক প্রেস ব্রিফিংয়ে জানান, বিগত বেশকিছু দিন থেকে পটিয়ার বিভিন্ন স্থান থেকে মোটর সাইকেল চুরি হচ্ছিল। বিষয়টি মনিটর করা হয় এবং বৃহস্পতিবার উপজেলা ও জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চোর চক্রের প্রধান পটিয়ার হুলাইন থেকে হুমায়ুন কবির প্রকাশ শরীফ প্রকাশ রাসেল প্রকাশ বাচাকে (৩২) আটক করে। পরে তার ভাগিনা মো. সাকিব (২৪) কে জেলার হাটহাজারী থেকে আটক করা হয়। মামা-ভাগিনা মিলে দীর্ঘদিন মোটর সাইকেল চুরি করে সেগুলো ৩০/৩৫ হাজার টাকায় বিক্রি করে আসছিল। সাকিব মোটর সাইকেল চুরির অভিযোগে জেলে আটক ছিল। 

আটক অন্যরা হলো পটিয়ার জঙ্গলখাইন ইউনিয়নের খোরশেদ আলম (২৭), ভাটিখাইন ইউনিয়নের মেহেদী হাসান (২৪), চকরিয়া উপজেলার মো. আলমগীর প্রকাশ বাবলু (২৬), চকরিয়া উপজেলার শাহাদাত হোসেন প্রকাশ পুতু (২৫),  মো. মিরাজ (২৬),  মো. হানিফ (২৭)।

তিনি আরও বলেন , গত বুধবার আন্তঃ জেলা মোটর সাইকেল চোর চক্রের একটি সিন্ডিকেটকে চট্টগ্রাম জেলার বিভিন্ন থানা, কক্সবাজার জেলার চকরিয়া ও রামু থানা এলাকায় অভিযান চালিয়ে ৮ সদস্যকে পুলিশ গ্রেফতার করেন। তাদের স্বীকারোক্তি মতে পুলিশ উদ্ধার করেছে ১১টি চোরাই মোটর সাইকেল ও চুরির কাজে ব্যবহৃত একটি মাস্টার ‘কী’(চাবি)। যে কোন মোটর সাইকেল মাত্র ২০/৩০ সেকেন্ডের মধ্যে তারা এই চাবি দিয়ে খুলে ফেলতে সক্ষম। চাবি তৈরির কারিগরকে আটকের চেষ্টা চলছে বলে জানিয়েছেন ওসি (তদন্ত) সাইফুল ইসলাম। এ ঘটনায় পটিয়া থানায় একটি মামলা হয়েছে।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়