কুলাউড়ায় ট্রেন দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

প্রকাশিত: ০৫:০৪, ২৪ জুন ২০১৯
কুলাউড়ায় ট্রেন দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

প্রতীকি ছবি

মৌলভীবাজারের কুলাউড়ায় উপবন এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার কারণ জানতে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একই সঙ্গে কমিটিকে আগামী তিন মধ্যকার্যদিবসেরে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

আজ সোমবার সকালে এই তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। রেলওয়ের চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার (পূর্বাঞ্চল) মো. মিজানুর রহমানকে প্রধান করে এই কমিটি গঠন করা হয়েছে। রেলওয়ের মহাপরিচালক কাজী মো. রফিকুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

রোববার রাত ১২টার দিকে সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেনটি উপজেলার বরমচাল রেলক্রসিং এলাকায় ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে। এ ঘটনায় এখন পর্যন্ত পাঁচজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ছাড়া আরও শতাধিক মানুষ আহত হয়েছেন। এদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর।
জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. রাশেদুল ইসলাম জানান, এই ঘটনায় দুটি বগি সেতু ভেঙে খালের পানিতে উল্টে পড়ে গেছে। এ ছাড়া আরও তিনটি বগি স্থলভাগের সীমানায় লাইনচ্যুত হয়ে পড়েছে। মোট পাঁচটি বগি ক্ষতিগ্রস্ত হয়েছে।

উদ্ধার অভিযানে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট কাজ করছে এবং ঘটনাস্থলে পুলিশ ও বিজিবি সদস্যরা উপস্থিত রয়েছেন। মধ্যরাত থেকে শুরু হওয়া উদ্ধার অভিযানে স্থানীয়রাও অংশ নিয়েছেন।

এদিকে ঘটনার পর সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। কুলাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মালেক বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভয়েস/আই

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়