পূর্ণাঙ্গ তালিকায় হেফাজতে ইসলামের কমিটি

প্রকাশিত: ১৫:০৫, ১৫ নভেম্বর ২০২০
পূর্ণাঙ্গ তালিকায় হেফাজতে ইসলামের কমিটি

ছবি: সিভয়েস

হেফাজতে ইসলাম বাংলাদেশের ১৫১ জনের কেন্দ্রীয় কমিটিও ঘোষণা করা হয়েছে। আমির নির্বাচিত হয়েছেন হেফাজতের মহাসচিব ও হাটহাজারী মাদ্রাসার শিক্ষা পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী এবং মহাসচিব নির্বাচিত হয়েছেন ঢাকার জামিয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসার প্রিন্সিপাল ও হেফাজতের ঢাকা মহানগর শাখার আমির নূর হোসাইন কাসেমী।

রবিবার দুপুর ২টার দিকে সম্মেলনের সভাপতি হেফাজতের সিনিয়র নায়েবে আমিরের পক্ষে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের (বেফাক) মহাসচিব মাওলানা মাহফুজুল হক এ ঘোষণা দেন। সিভয়েসের হাতে পূর্ণাঙ্গ তালিকা এসেছে। 

রবিবার (১৫ নভেম্বর) সকাল ১০ টা থেকে হেফাজতের সদর দপ্তর হিসেবে পরিচিতি দারুল উলুম হাটহাজারী মাদরাসার শিক্ষা ভবনের তৃতীয় তলায় হেফাজতের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। পরে দুপুর ২টার দিকে হেফাজতের নতুন কমিটির নাম ঘোষণা করেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের (বেফাক) মহাসচিব মাওলানা মাহফুজুল হক। এতে আমির নির্বাচিত হয়েছেন হেফাজতের মহাসচিব ও হাটহাজারী মাদ্রসার শিক্ষা পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী এবং মহাসচিব নির্বাচিত হয়েছেন ঢাকার জামিয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসার প্রিন্সিপাল ও হেফাজতের ঢাকা মহানগর শাখার আমির আল্লামা নূর হোসাইন কাসেমী। সিনিয়র নায়েবে আমীর করা হয়েছে বাবুনগর মাদ্রাসার পরিচালক আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীকে। 

দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার প্রধান পরিচালক, হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা আমীর শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী চলতি বছরের গত ১৮ সেপ্টেম্বর ঢাকায় মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর পর হেফাজতের আমিরের পদটি শূন্য হয়। 

হেফাজত প্রতিষ্ঠার ১০ বছর পর আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যু ৫৯ দিনের মাথায় হেফাজতের প্রথম কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। হেফাজতের কেন্দ্রীয় প্রথম সম্মেলনের পর মাদ্রাসা শিক্ষা ভবনের তৃতীয় তলায় অনুষ্ঠিত প্রতিনিধি সম্মেলনে সভাপতিত্ব করেন আল্লামা শফীর জীবদ্দশায় হেফাজত থেকে পদত্যাগকারী আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী। সম্মেলন শেষে সভাপতি হেফাজতের নতুন সিনিয়র নায়েবে আমির মুহিবুল্লাহ্ বাবুনগরীর পক্ষে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের (বেফাক) মহাসচিব মাওলানা মাহফুজুল হক এ ঘোষণা দেন। 

ঘোষিত নতুন কমিটিতে উপদেষ্টা রাখা হয়েছে ২৪ জন, নায়েবে আমির ৩২ জন, যুগ্ম মহাসচিব ৪ জন, সহকারী যুগ্ম মহাসচিব ১৮ জন, সাংগঠনিক সম্পাদক ১ জন, সহ-সাংগঠনিক সম্পাদক ৩ জন, প্রচার সম্পাদক ১ জন। মোট ১৫১ সদস্য বিশিষ্ট হেফাজতের নতুন কমিটি ঘোষণা করা হয়। 

এর আগে সকাল ১০টায় কেন্দ্রীয় কার্যালয় হিসেবে পরিচিত চট্টগ্রামের আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় শুরু হয় জাতীয় প্রতিনিধি সম্মেলন (কাউন্সিল)। প্রতিনিধি সম্মেলনে সারা দেশের কওমি অঙ্গন ও হেফাজতের সাড়ে ৩’শ জন শীর্ষ মুরুব্বি উপস্থিত ছিলেন।

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়