হেফাজতে বহাল থাকছেন মামুনুল

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪৯, ১১ এপ্রিল ২০২১
হেফাজতে বহাল থাকছেন মামুনুল

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক।

রির্সোটকাণ্ডে বিতর্কিত হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক কি হেফাজতে ইসলামে থাকছেন না বাদ পড়ছেন এ নিয়ে নানা জল্পনা থাকলেও শেষ পর্যন্ত তা নিয়ে কোনও আলোচনাতেই আগ্রহী নন হেফাজতের শীর্ষ নেতৃত্ব। বরং তা মামুনুলের ব্যক্তিগত বিষয় বলে সেটাকে বৈধতা দিয়েছে দলটি। ফলে চাউর থাকলেও হেফাজতে স্বপদে বহালই থাকছেন মামুনুল হক। 

রবিবার (১১ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় চট্টগ্রামের দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসায় হেফাজতে ইসলাম বাংলাদেশের শীর্ষ ৩৫ নেতা বৈঠকে বসেন। পরে দুপুর তিনটার দিকে সংবাদ সম্মেলনে আসেন হেফাজতের আমির হাফেজ জুনায়েদ বাবুনগরী। এসময় তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন তথ্য জানান। 

হেফাজতে আমির বলেন, ‘এ বিষয়ে আজকের সভায় কোনো আলোচনা হয়নি। মামুনুল হককে নিয়ে যে বিতর্ক সৃষ্টি হয়েছে তা তার একান্ত ব্যক্তিগত। মামুনুল হকের ২য় বিবাহ শরীয়ত সম্মত। এটা নিয়ে আমাদের কোনো বক্তব্য নেই।'

এদিকে বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী দেশের বিভিন্ন স্থানে নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের হওয়া মামলা প্রত্যাহার ও গ্রেপ্তার বন্ধের দাবি জানান বাবুনগরী। এছাড়া হেফজখানা ও এতিমখানা বন্ধের বিষয়ে সরকারি সিদ্ধান্ত প্রত্যাহারেরও দাবি ছিল তার। আগামী ২৯ মে হাটহাজারী মাদ্রাসায় ওলামা মাশায়েক সম্মেলনের ঘোষণা দেন তিনি। 

এসময় আরও উপস্থিত ছিলেন মাওলানা জুনায়েদ বাবুনগরী, মাওলানা মহিবুল্লাহ বাবুনগরী, মাওলানা, জুনায়েদ আল হাবিব, মাওলানা সালাউদ্দিন নানুপুরি, মাওলানা আবদুল আউয়াল, মাওলানা, মীর ইদরিস, মাওলানা, আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা জাকারিয়া নোমান ফয়েজী, মাওলানা সাকাওয়াত হোসাইন রাজি প্রমুখ।

উল্লেখ্য, ২৬ থেকে ২৯ মার্চ চট্টগ্রামের হাটহাজারী, পটিয়া, ঢাকা, ব্রাহ্মণবাড়িয়া, সিলেটসহ দেশের কয়েকটি স্থানে সহিংসতার এ ঘটনায় অনন্ত ২০ জনের প্রাণহানি ঘটে। এসব ঘটনায় হেফাজতে ইসলামের নেতাকর্মীদের আসামি করে মামলা হয়।

৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁও এলাকায় একটি রিসোর্টে হেফাজত নেতা মামুনুল হককে এক নারীসহ ঘেরাও করে স্থানীয় লোকজন। তখন মামুনুল দাবি করেন, ওই নারী তার দ্বিতীয় স্ত্রী। এ নিয়ে দেশজুড়ে আলোচনা-সমালোচনা সৃষ্টির মধ্যেই হেফাজতের শীর্ষ নেতারা এ বৈঠকে বসেন। 

সর্বশেষ

পাঠকপ্রিয়