আন্দরকিল্লায় আন্ডারগ্রাউন্ড থেকে টিঅ্যান্ডটির তার চুরি, ৮ শ টেলিফোন লাইন অচল

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৫:২০, ২৫ আগস্ট ২০২১
আন্দরকিল্লায় আন্ডারগ্রাউন্ড থেকে টিঅ্যান্ডটির তার চুরি, ৮ শ টেলিফোন লাইন অচল

প্রতীকী ছবি

চট্টগ্রাম নগরের আন্দরকিল্লায় চট্টগ্রাম সিটি করপোরেশন ভবনের সামনের সড়কে কালভার্টের নিচ দিয়ে যাওয়া টিঅ্যান্ডটির তার কেটে দিয়েছে দুর্বৃত্তরা। মূলত চুরির উদ্দেশ্যেই অপটিক্যাল ফাইভার ও তামার এই দুই রকমের ৩ মিটার করে তার কাটা হয়। ফলে নন্দনকানন এক্সচেঞ্জের আওতাধীন ৮ শতাধিক টেলিফোন লাইন অচল হয়ে পড়ে গত ২১ আগস্ট থেকে। 

গ্রাহকদের সেবা বঞ্চিত হওয়ার খবরে ২২ আগস্ট থেকে তা মেরামতের কাজ শুরু করেছে টিঅ্যান্ডটি অফিসের লোকজন। গত তিন দুই দিনে অপটিক্যাল ফাইভারের সংযোগ স্থাপন করেছে। মঙ্গলবার রাতে বৃষ্টি হওয়ায় বুধবার সকালে কাজ বন্ধ থাকলেও সন্ধ্যার পর থেকে আবার মেরামতের কাজ শুরু করবে তারা। এখন তামার তারটির সংযোগ দেওয়ার কাজ চলছে বলে জানিয়েছেন টিঅ্যান্ডটি চট্টগ্রাম অঞ্চলের উপ মহা-ব্যবস্থাপক এ কে এম বজলুর রশীদ। 

তিনি সিভয়েসকে বলেন, ‘রাতের আঁধারে কে বা কারা কালর্ভাটের নিচ থেকে চুরির জন্য তিন মিটার মত তার কেটে দেয়। সেকারণে ননন্দকানন এক্সচেঞ্জের ৮ শতাধিক টেলিফোন লাইন অচল হয়ে পড়ে। তার কাটলেও তারা সেটা নিতে পারেনি। খবর পেয়ে আমরা মেরামতের কাজ শুরু করি। আশা করি আগামী দুই দিনের মধ্যে তা সমাধান করতে পারব।’

তার চুরির ঘটনায় গত ২৩ আগস্ট কোতোয়ালী থানায় একটি জিডি করা হয়েছে বলে জানান টিঅ্যান্ডটি চট্টগ্রাম অঞ্চলের উপ মহা-ব্যবস্থাপক এ কে এম বজলুর রশীদ। 

সর্বশেষ

পাঠকপ্রিয়