রামগড়ে অবৈধ বালু মহালে ভ্রাম্যমাণ আদালতের হানা

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ২২:২৭, ১৮ নভেম্বর ২০২২
রামগড়ে অবৈধ বালু মহালে ভ্রাম্যমাণ আদালতের হানা

রামগড়ে অবৈধ বালু মহালে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত

খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার ১ নম্বর রামগড় ইউনিয়নে অবৈধ বালু মহালে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত । এসময় ওই অবৈধ বালু মহালে মজুতকৃত প্রায় ১০ হাজার ঘনফুট বালু ও  বালু উত্তোলন কাজে ব্যবহৃত দুটি পাম্প মেশিনসহ অন্যান্য সরঞ্জামাদি জব্দ করা হয়েছে।

শুক্রবার (১৮ নভেম্বর) বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মানস চন্দ্র দাস এ আদালত পরিচালনা করেন।

জানা যায়, উপজেলার ১ নম্বর রামগড় ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের দুর্গম রুপাইছড়ি এলাকার গুদামবাড়ী এলাকায় খাল ও ফসলী জমি থেকে স্থানীয় কয়েক প্রভাবশালী ব্যক্তি শক্তিশালী পাম্প মেশিনের মাধ্যমে বালু উত্তোলন করে দীঘদিন ধরে ড্রামট্রাকে করে বিক্রি করে আসছিলেন। 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মানস চন্দ্র দাস জানান, ‘অবৈধভাবে খাল থেকে বালু উত্তোলনের খবর পেয়ে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে উপস্থিত কাউকে না পাওয়া গেলেও ব্যবহৃত দুটি মেশিন থানা পুলিশের নিকট ও উত্তোলিত বালু ও অন্যান্য সরঞ্জামাদি জব্দ করে স্থানীয় মেম্বারের জিম্মায় রাখা হয়েছে। জব্দকৃত বালু ও অন্যান্য সরঞ্জামাদি নিলামে বিক্রি করে সরকারি রাজস্ব তহবিলে জমা করা হবে।’

সর্বশেষ

পাঠকপ্রিয়