উড়ন্ত শুরুর পর মুদ্রার উল্টো পিঠ দেখল বাংলাদেশ

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ২০:১২, ১০ মে ২০২৪
উড়ন্ত শুরুর পর মুদ্রার উল্টো পিঠ দেখল বাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে ইতোমধ্যেই নিশ্চিত হয়েছে টি-টোয়েন্টি সিরিজ জয়ের, কিন্তু সুন্দর এক শুরু দেখতে না পাওয়ার আক্ষেপ ছিল সবার মনে। সেই আক্ষেপ দূর হলো চতুর্থ ম্যাচে এসে, দূর করলেন তানজিদ হাসান তামিম, জিম্বাবুয়ের বোলারদের ওপর চড়াও হন তিনি। সঙ্গ দিয়েছেন সৌম্য সরকার। পাওয়ারপ্লে শেষে বাংলাদেশের সংগ্রহ বিনা উইকেটে ৫৭ রান; বিনা উইকেট ১০০ রান। কিন্তু ১০১ এ তামিম এবং ১১২ সৌম্য বিদায় নেওয়ার পর চরম ব্যাটিং বিপর্যয় টাইগারদের। সেখান থেকে ১৪৩ রানে যেতেই গুটিয়ে গেল বাংলাদেশ। 

শুক্রবার (১০ মে) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। ব্যাট করতে নেমে দলকে ভালো শুরু এনে দেন দুই টাইগার ওপেনার তানজিদ তামিম ও সৌম্য। জিম্বাবুয়ের বোলারদের ওপর চড়াও হন তানজিদ তামিম। অন্যদিকে কিছুটা ধুঁকতে থাকেন সৌম্য।

নিজের আগ্রাসী ব্যাটিং চালিয়ে যান তানজিদ তামিম। ঝড়ো ব্যাটিংয়ে ৩৪ বলে ফিফটিতে তুলে নেন এই ওপেনার। অন্যদিকে নিজের খোলস ছেড়ে বের হন সৌম্য। তিনিও চড়াও হন জিম্বাবুয়ের বোলারদের ওপর।

তবে এরপর দ্রুতই জোড়া উইকেট হারায় বাংলাদেশ। তানজিদ তামিম ৩৭ বলে ৫২ ও ৩৪ বলে ৪১ রান করে সাজঘরে ফিরে যান সৌম্য। তাদের বিদায়ের পর তাওহিদ হৃদয় ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত হাল ধরার চেষ্টা করেন। 

তবে দলীয় ১২১ রানে ৮ বলে ১২ রান করে আউট হন হৃদয়। তার বিদায়ের পর ক্রিজে এসেই সাজঘরে ফিরে যান সাকিব আল হাসান। ৩ বলে মাত্র ১ রান করে আউট হন তিনি।

সাকিবের বিদায়ের পর দ্রুতই আরও ৬ উইকেট হারায় বাংলাদেশ। এমন ব্যাটিং বিপর্যয়ে ১৯ ওভার ৪ বলে ১৪৩ রানে অলআউট হয় বাংলাদেশ। জিম্বাবুয়ের পক্ষে লুক জঙ্গুয়ে নেন ৩টি উইকেট। 

চট্টগ্রামে প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ করেছিল ৪ উইকেটে ৩৮, দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১ উইকেটে ২২; সিরিজ জয় নিশ্চিত করার ম্যাচে পাওয়ারপ্লেতে বাংলাদেশ করেছিল ২ উইকেটে ৪২ রান। পাওয়ারপ্লেতে প্রত্যেক ম্যাচেই উইকেট হারিয়েছে নাজমুল হোসেন শান্তর দল। এই প্রথমবার কোনো উইকেট না হারিয়েই পাওয়ারপ্লে শেষ করল বাংলাদেশ। তাতে আশা ছিল আজকের স্কোরটা কমপক্ষে ২০০ রানের কাছাকাছি যাবে। কিন্তু হলো উল্টোটা। 

সর্বশেষ

পাঠকপ্রিয়