তামিমের ঝড়ো ফিফটিতে দুর্দান্ত শুরু বাংলাদেশের  

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৯:০৫, ১০ মে ২০২৪
তামিমের ঝড়ো ফিফটিতে দুর্দান্ত শুরু বাংলাদেশের  

জিম্বাবুয়ের বিপক্ষে ইতোমধ্যেই নিশ্চিত হয়েছে টি-টোয়েন্টি সিরিজ জয়, কিন্তু সুন্দর এক শুরু দেখতে না পাওয়ার আক্ষেপ ছিল সবার মনে। সেই আক্ষেপের খানিকটা বোধহয় দূর হলো চতুর্থ ম্যাচে এসে, দূর করলেন তানজিদ হাসান তামিম, সঙ্গ দিলেন সৌম্য সরকার। শুক্রবার (১০ মে) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের চতুর্থ ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। 

টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। ঝড়ো ব্যাটিংয়ে দলকে ভালো শুরু এনে দেন দুই টাইগার ওপেনার তানজিদ তামিম ও সৌম্য। জিম্বাবুয়ের বোলারদের ওপর চড়াও হন তানজিদ তামিম। অন্যদিকে কিছুটা ধুঁকতে থাকেন সৌম্য।

নিজের আগ্রাসী ব্যাটিং চালিয়ে যান তানজিদ তামিম। ঝড়ো ব্যাটিংয়ে ৩৪ বলে ফিফটিতে তুলে নেন এই ওপেনার। ১১ ওভার শেষে বিনা উইকেটে ১০০ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। 

এর আগে পাওয়ারপ্লে শেষে বাংলাদেশের সংগ্রহ বিনা উইকেটে ৫৭ রান; তামিমের ব্যাট থেকে আসে মাত্র ২৭ বলে ৪১* রান, সৌম্য করেছেন ৯ বলে ৫* রান।

চট্টগ্রামে প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ করেছিল ৪ উইকেটে ৩৮, দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১ উইকেটে ২২; সিরিজ জয় নিশ্চিত করার ম্যাচে পাওয়ারপ্লেতে বাংলাদেশ করেছিল ২ উইকেটে ৪২ রান। পাওয়ারপ্লেতে প্রত্যেক ম্যাচেই উইকেট হারিয়েছে নাজমুল হোসেন শান্তর দল। এই প্রথমবার কোনো উইকেট না হারিয়েই পাওয়ারপ্লে শেষ করল বাংলাদেশ।

দারুণ শুরু, প্রয়োজন ধারাবাহিকতার। সিরিজে প্রথমবারের মতো বাংলাদেশের সামনে ২০০ রান করার সুযোগ, টাইগাররা পারবে তো?

সর্বশেষ

পাঠকপ্রিয়