জনগণের সম্পৃক্ততা ছাড়া মাদক-সন্ত্রাস দমন সম্ভব নয় : মেয়র

প্রকাশিত: ০৫:০৩, ১৬ অক্টোবর ২০১৯
জনগণের সম্পৃক্ততা ছাড়া মাদক-সন্ত্রাস দমন সম্ভব নয় : মেয়র

ছবি: সিভয়েস

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, মাদক একটি সামাজিক সমস্যা। এটা একক সমস্যা নয়,সকলের সমস্যা। মাদক দিন দিন আমাদের সমাজকে তথা আগামী প্রজন্মকে অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছে।

জনগণের সম্পৃক্ততা ছাড়া জঙ্গিবাদ, মাদক ও সন্ত্রাস দমন করা সম্ভব নয়। মাদক নির্মূল করা এখন আমার কাছে বড় চ্যালেঞ্জ। 
১৪ অক্টোবর রাতে পুরাতন নগর ভবন কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদবিরোধী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 

তারুণ্যের সভাপতি ও স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. আবদুর রশীদ লোকমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আমিনুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন আনজুমানে মুত্তাবেয়িনে গাউছে মাইজভান্ডারীর মহাসচিব ও কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক, সিএমপি’র ডিসি ডিবি এস এম মোস্তাইন হোসেন , প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক সালাউদ্দিন আহমেদ, চসিক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের সমন্বয়কারী জিনাত সোহানা চৌধুরী, আওয়ামী লীগ নেতা আমিরুল ইসলাম, হাজী সামসুদ্দিন আহমেদ, হাজী ইদ্রিস কাজেমী, আনোয়ারুল ইসলাম বাপ্পী, মো. সোলায়মান। 

সালাউদ্দিন মামুন ও তামজিদ কামরানের পরিচালনায় আরো বক্তব্য রাখেন কাজী আবদুচ ছাদেক নান্না, এম এ হান্নান পলাশ, আবু নাসের, সৈয়দ আচরা উল্লাহ আদিল, জাবেদুল ইসলাম শিপন, মুফিজুর রহমান দুলাল, আবদুল্লাহ আল মামুন, ইয়াছির আরাফাত, এম এ নেওয়াজ, এস এস মুন্নাশাহ, আইয়ুব চৌধুরী, মো. নাসির, প্রমুখ।

মেয়র আরো বলেন, আমাদের দেশের বিপথগামী যুবকদের মধ্যে যতদিন মাদকের ডিমান্ড থাকবে ততদিন মাদক সাপ্লাইয়েরও চেষ্টা করা হবে। যদি এই মাদকাসক্ত যুবকদের পুনর্বাসন কেন্দ্রে নিয়ে সুস্থ্ করা যায় তাহলে মাদকের ডিমান্ড যেমন কমবে, তেমনি সাপ্লাইও কমে যাবে। ধীরে ধীরে মাদক নির্মূল হবে বাংলাদেশ থেকে।

তিনি বলেন,সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে আমরা সারা বিশ্বে রোল মডেল। বিভিন্ন জায়গায় আমাদের ভূয়সী প্রশংসা করা হয়েছে। আগামী প্রজন্মকে সুস্থ, সন্দর জীবন-যাপনে একটি নিরাপদ বাসযোগ্য নগরীর গড়ে তোলার জন্য সবাইকে সচেতন হওয়ার ও সহযোগিতার আহ্বান জানান মেয়র। 

সভায় প্রধান বক্তা কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আমিনুল ইসলাম বলেন, ইসলামে জঙ্গিবাদের কোন স্থান নেই। মানুষ মেরে কখনো ইসলাম কায়েম করা যায় না। যারা এই শান্তির ধর্ম ইসলামকে প্রতিনিয়ত কলংকিত করছেন তারা আর যাই হোক মদিনার ইসলামের বিশ্বাসী নয়। আমাদের সকলের খেয়াল রাখা উচিত আমাদের ছেলে কি করছে, কার সাথে মিশছে। শিক্ষকদের উচিত শিক্ষার্থীদের নৈতিক দায়িত্ব সম্পর্কে অবহিত করা।  

সিভয়েস/আই

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়