চট্টগ্রামে নতুন করে আরো ৩১ ডেঙ্গু রোগী শনাক্ত

প্রকাশিত: ১৬:২৬, ১৮ আগস্ট ২০১৯
চট্টগ্রামে নতুন করে আরো ৩১ ডেঙ্গু রোগী শনাক্ত

চট্টগ্রামে নতুন করে আরও ৩১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। রোববার (১৮ আগস্ট) নতুন করে এসব ডেঙ্গু রোগী শনাক্ত হয়। এর মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ২২জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৪ জন, বেসরকারি ইউএসটিসি হাসপাতালে ১ জন, ন্যাশনাল হাসপাতালে ২ জন, পার্কভিউ হাসপাতালে ১ জন এবং লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন রোগী ভর্তি রয়েছে।

এদিকে ভর্তিরত ২০ শতাংশ ডেঙ্গু রোগীই আজ রোববার (১৮ আগস্ট) সুস্থ হয়ে বাড়ি ফিরেছে বলে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল ও সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়েছে।  

চমেক হাসপাতালের তথ্য অনুসারে, এখন পর্যন্ত এখানে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছিল ৫১৬ জন রোগী। এরমধ্যে রোববার (১৮ আগস্ট) ২২ জন ভর্তি হলেও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০ জন। বর্তমানে ১১৮ জন রোগী এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তাদের হাসপাতালের ডেঙ্গু কর্ণারে চিকিৎসা দেয়া হচ্ছে।

সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়, নতুন করে ভর্তি হওয়া ৯জনসহ এখন পর্যন্ত সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৫৮ জন রোগী। তাদের মধ্যে বেশির ভাগ রোগীই নগরীর বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছে। 
 
চট্টগ্রাম সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী বলেন, ‘নতুন করে ৩১ জন রোগী শনাক্ত হলেও একই দিনে ২০ শতাংশ রোগীই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আরও অনেকেই বাড়ি ফেরার অপেক্ষায় রয়েছে। তারাও কয়েকদিনের মধ্যে বাড়ি ফিরতে পারবে’।

সিভয়েস/ এমআই/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়