পটিয়ায় বিয়ের অনুষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত, ৪০ হাজার টাকা জরিমানা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:৫১, ২৩ জুলাই ২০২১
পটিয়ায় বিয়ের অনুষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত, ৪০ হাজার টাকা জরিমানা

বর-কনের আগেই বিয়ে সম্পন্ন হয়েছিল। তবে হয়নি প্রীতিভোজ। কোরবানির ঈদের ছুটিতে দুই পরিবার এই কাজটিও সেরে নিচ্ছিল। তবে তাতে বাধ সাধেন উপজেলা নির্বাহী কর্মকর্তা৷ কঠোর লকডাউন অমান্য করে ভোজ অনুষ্ঠানের আয়োজন করায় আক্কেল সেলামি হিসেবে উভয় পক্ষকে গুণতে হয় ৪০ হাজার টাকার জরিমানা। 

শুক্রবার (২৩ জুলাই) দুপুরে পটিয়া থানার কাশিয়াইশ ইউনিয়নের ১ নম্বর বুধপুড়া গ্রামে এ অভিযান চালান পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল আহমদ। 

জানা যায়, কনে পক্ষ ও বর পক্ষের গ্রাম একই এলাকায়। বর কনের বিয়ে আগেই হয়েছিল। তবে সামাজিক ভোজনানুষ্ঠানের আয়োজন করে বর ও কনে পক্ষ। খবর পেয়ে সেখানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় কনের মামা আবদুল মান্নানকে ৩০ হাজার টাকা ও বরের চাচাতো ভাই মো. কায়ূমকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। 

সিভয়েসকে নিশ্চিত করে পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল আহমদ বলেন, আমরা ফোনে তথ্য পাই, ওই জায়গায় একটি বিয়ের অনুষ্ঠান চলছে। শুনে আমরা সেনাবাহিনীর সদস্যসহ বিষয়টি যাচাই-বাছাই করার জন্য যাই। অনুষ্ঠানের দায়িত্ব থাকা কনের মামা ও বরের চাচাতো ভাইকে আমরা সচেতন করি। অনুষ্ঠানে লোকসমাগম করার দায়ের উভয় পক্ষকে নগদ ৪০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।'

সর্বশেষ

পাঠকপ্রিয়