Cvoice24.com

রাত পোহালেই দক্ষিণ চট্টগ্রামের তিন উপজেলায় ভোট, মাঠে র‌্যাব পুলিশের সঙ্গে ১৯ ম্যাজিস্ট্রেট

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০০:২১, ২৬ ডিসেম্বর ২০২১
রাত পোহালেই দক্ষিণ চট্টগ্রামের তিন উপজেলায় ভোট, মাঠে র‌্যাব পুলিশের সঙ্গে ১৯ ম্যাজিস্ট্রেট

দক্ষিণ চট্টগ্রামের ২৭ ইউনিয়নে ভোট।

রাত পোহালে রোববার সকাল ৮টা থেকে দক্ষিণ চট্টগ্রামের ২৭ ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটকেন্দ্রগুলোতে ভোটের অন্য সরঞ্জামাদি পৌঁছানো হলেও ব্যালট পেপার ও ইভিএম মেশিন যাবে ভোটের দিন ভোরে। বিপুল সংখ্যক আইনশৃংখলা বাহিনীর সদস্য মোতায়নের পাশাপাশি এই তিন উপজেলায় ১৯ জন নির্বাহি ম্যাজিস্ট্রেটকে নির্বাচনী দায়িত্ব দেওয়া হয়েছে। 

চতুর্থধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দক্ষিণ চট্টগ্রামের পটিয়া লোহাগাড়া ও কর্ণফুলীর ১৭ ইউনিয়নের ৮০টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহিৃত করে নির্বাচন কমিশন। ৬ ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৪ জন, সাধারণ সদস্য পদে ২২২ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬৩ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে রোববারের ভোটে। 

পটিয়া, কর্ণফুলী ও লোহাগাড়া উপজেলার ২৭ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। পটিয়ার ১৭ ইউনিয়ন, কর্ণফুলীর ৪টি ও লোহাগাড়ার ৬ ইউনিয়নে ভোটকেন্দ্রের সংখ্যা ২৪৯টি। ভোটকক্ষের সংখ্যা ১৪৬১টি। ভোটার সংখ্যা চার লাখ ৯২ হাজার ৬১৭ জন।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান বলেছেন, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের জন্য জেলা প্রশাসক, ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব, আনসার ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা মাঠে রয়েছেন। 

চেয়ারম্যান পদে পটিয়ার ১৭ ইউনিয়নের মধ্যে তিনটাতে, কর্ণফুলীতে চার ইউনিয়নের মধ্যে একটাতে ও লোহাগাড়ায় ৬ ইউনিয়নের মধ্যে দুটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হতে যাচ্ছেন। 

সর্বশেষ

পাঠকপ্রিয়