রাঙ্গুনিয়ার জিল্লু ভাণ্ডারি হত্যার আসামি ধরা পড়লো পটিয়ায়

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:১১, ৩ জানুয়ারি ২০২২
রাঙ্গুনিয়ার জিল্লু ভাণ্ডারি হত্যার আসামি ধরা পড়লো পটিয়ায়

গ্রেপ্তার রমিজ উদ্দিন

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় চাঞ্চল্যকর জিল্লু ভাণ্ডারি হত্যা মামলাসহ ৬ মামলার পলাতক আসামি রমিজ উদ্দিন কিলার রঞ্জুকে পটিয়া থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব। রোববার (২ জানুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে বাইপাস মোড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার রমিজ উদ্দিন রঞ্জু রাঙ্গুনিয়া থানার সাহেব নগর গ্রামের মৃত শরাফত আলীর ছেলে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নিয়াজ মোহাম্মদ চপল জানান, ‘৬ মামলার অন্যতম আসামি ‘কিলার রঞ্জুকে গ্রেপ্তার করতে দীর্ঘদিন ধরে চেষ্টা চলছিলো। আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে সম্প্রতি তার অবস্থান শনাক্ত করা হয়। পরে পটিয়ায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তার বিরুদ্ধে রাঙ্গুনিয়া থানায় ৫টি এবং রাঙামাটির কোতোয়ালী থানায় একটি মামলা রয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে তাকে রাঙ্গুনিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৫ সালের ২১ জানুয়ারি রাতে রাঙ্গুনিয়া উপজেলার রানীরহাট প্রাথমিক বিদ্যালয় গেটের সামনে জিল্লুর ভান্ডারিকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় তার ছোট ভাই মোহাম্মদ আজিম উদ্দিন রাঙ্গুনিয়া থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১৬ সালের ৯ অক্টোবর সিআইডি এ মামলায় আদালতে চার্জশিট দেয়। ২০১৯ সালের ২৮ মে ১৩ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। এর আলোকে অভিযোগপত্রে মোট ২৫ জন সাক্ষীর মধ্যে ২৩ জন সাক্ষীকে হাজির করে সাক্ষ্য নিয়েছে রাষ্ট্রপক্ষ। আগামী ১১ জানুয়ারি এ মামলায় রায় ঘোষণার জন্য দিন ধার্য্য করেছেন আদালত।


 

সর্বশেষ

পাঠকপ্রিয়