মিরসরাইয়ে উপজেলা চেয়ারম্যানের ছোট ভাইয়ের হামলার শিকার আ`লীগ নেতা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২৩:০৬, ৫ জুন ২০২৩
মিরসরাইয়ে উপজেলা চেয়ারম্যানের ছোট ভাইয়ের হামলার শিকার আ`লীগ নেতা

অভিযুক্ত রুবেল ও আহত আওয়ামী লীগ নেতা পলাশ। ছবি বাম থেকে

চট্টগ্রামের মিরসরাইয়ে জায়গা-জমির বিরোধ নিয়ে স্থানীয় এক আওয়ামী লীগ নেতার উপর হামলা চালানোর অভিযোগ উঠেছে উপজেলা চেয়ারম্যানের ছোট ভাই নাজিম উদ্দীন রুবেলের বিরুদ্ধে। 

রবিবার রাত সাড়ে ৮টার দিকে দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে এ ঘটনা ঘটান বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী আওয়ামী লীগ নেতা নুরুল মোস্তফা পলাশ। 

নুরুল মোস্তফা পলাশ সদর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মধ্যম গড়িয়াইশ গ্রামের মৃত কাজী নুর মোহাম্মদের ছেলে। তিনি মিঠাছরা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতির পদে রয়েছেন।

নুরুল মোস্তফা পলাশ বলেন, মিঠাছড়া বাজারে হাবিব ফার্মেসি সংলগ্ন হিন্দুদের অর্পিত সম্পত্তির ও আবছার মিয়া খান ট্রাস্টের কিছু জায়গা কিনেছেন উপজেলা চেয়ারম্যান জসীম উদ্দিন। তখন থেকে আশপাশের জমি বিক্রি অথবা ছেড়ে দিতে হুমকি-ধমকি দেন উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দীন। তবে তিনি প্রভাবশালী হওয়ায় ভয়ে কেউ মুখ খুলতে পারছে না। জমি নিয়ে আমরা অনেক ভীতিকর অবস্থায় ছিলাম। চেয়ারম্যান ও তার ভাই রুবেল বাহিনীর কাছে দখল হয়ে যাওয়ার ভয়ে বাউন্ডারি নির্মাণের কাজ শুরু করি। এতে তারা ক্ষিপ্ত হয়ে উঠে কাজে বাধা দেয়। স্থানীয়ভাবে বিষয়টি নিষ্পত্তির অনুরোধ করেও কোন সুরাহা হয়নি। গতকাল স্থানীয় ব্যবসায়ীদের মধ্যস্থতায় বিষয়টি মিটমাটের বন্দোবস্ত করি। সেখানে অতর্কিত হামলা চালায় চেয়ারম্যানের ছোট ভাই নাজিম উদ্দীন রুবেল। রবিবার রাতে রড,চাপাতি,হকিস্টিক ও দেশীয় অস্ত্রের আঘাতে গুরুতর আহত হলে প্রথমে আমাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়।

হামলায় স্থানীয় তাহসান উদ্দিন ইমন(২২), মাহফুজ উদ্দিন (২৮), আনিসুর রহমান রিফাত (৩৩), রাজু (৩৮) সহ আরও ১৫-২০ জন অংশ নেয় বলে অভিযোগ করেন তিনি। সুস্থ হয়ে তিনি এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নিবেন বলেও জানান।

অভিযোগের বিষয়ে জানতে নাজিম উদ্দীন রুবেলকে ফোন করলে তিনি কল রিসিভ করেন নি। পরে আবারও যোগাযোগের চেষ্টা করলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

সর্বশেষ

পাঠকপ্রিয়