চট্টগ্রাম-৩
পুলিশের ওপর হামলা, নৌকা-ঈগলের ১৯ কর্মীর বিরুদ্ধে মামলা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১১:১৩, ২৯ ডিসেম্বর ২০২৩
পুলিশের ওপর হামলা, নৌকা-ঈগলের ১৯ কর্মীর বিরুদ্ধে মামলা

চট্টগ্রামের সন্দ্বীপে পুলিশ সদস্যকে হতাচেষ্টার অভিযোগে নৌকা ও ঈগলের ১৯ কর্মী সমর্থকের বিরুদ্ধে মামলা হয়েছে। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) থানার উপ-পরিদর্শক মো. জয়নুল বাদী হয়ে এই মামলা করেন। মামলায় আরও ৬০-৭০ জন অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করা হয়েছে। গত রবিবার সন্তোষপুরে ঈগল প্রতীকের পথসভায় নৌকার কর্মীদের হামলার ঘটনা থামাতে গেলে পুলিশের উপর এই হামলার ঘটনা ঘটে বলে এজহারে উল্লেখ করা হয়েছে।

আসামিরা হলেন— রাহাত তালুকদার, আকরাম হোসেন, রবিউল আলম সমীর, সুমন, মো. রুবেল, আদনান জাবেদ, মো. ইকবাল, মো. ফরিদ, মিলাদ, মো. তসলিম, করিম, মো. রিজভী, সোহাগ সিকদার, মো. শাহাদাত, মো. বাবলু, সাকিব, মো. আরমান প্রকাশ মিঠু, আলমগীর হোসেন রক্সি, আনোয়ার।

এর মধ্যে রবিউল আলম সমীর সন্দ্বীপের মগধরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, গাছুয়া যুবলীগের সাধারণ সম্পাদক আদনান জাবেদ ও সন্তোষপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি রিজভী সহ ১৫ জন নৌকার প্রার্থী মাহফুজুর রহমান মিতার কর্মী, বাকি চারজন ঈগল প্রতীকের প্রার্থী ডা. জামাল উদ্দিন চৌধুরীর কর্মী। 

মামলার এজাহারে বলা হয়েছে, ২৪ ডিসেম্বর সন্তোষপুরে ঈগল প্রতীকের নির্ধারিত পথসভা ছিল। তারা পথসভা করে ফেরার পথে নৌকার কর্মীরা স্লোগান দিয়ে তাদের উপর হামলা করে। এ সময় ঈগল প্রতিকের কর্মীরাও ঘুরে দাঁড়ালে পুলিশ মাঝখানে অবস্থান নেয়। তখন পুলিশের উপর হামলার ঘটনা ঘটে। এ হামলায় চারজন পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

সন্দ্বীপ থানার ওসি কবির হোসেন বলেন, হামলার পর অভিযান চালিয়ে আলমগীর হোসেন রক্সি ও সুমনকে গ্রেপ্তার করার পর তারা বাকি আসামিদের নাম জানিয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

সিভয়েস/এমএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়