Cvoice24.com

গভীর রাতে চার দোকান পুড়ে ছাই সন্দ্বীপে

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৩:১৮, ১৪ মে ২০২৪
গভীর রাতে চার দোকান পুড়ে ছাই সন্দ্বীপে

গভীর রাতে দ্বীপ উপজেলা সন্দ্বীপের নতুন বাজার আকবরহাটে আগুন লাগার ঘটনা ঘটেছে। আগুনে ওষুধের ফার্মেসি, স্টেশনারি, সেলুন ও একটি ভাঙারির দোকান পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে ঘণ্টা খানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। এতে সাড়ে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের। সোমবার (১৪ মে) দিবাগত রাত আড়াইটার দিকে এ আগুন লাগার ঘটনা ঘটে। 

আগুনে ক্ষতিগ্রস্তরা হলেন- ভাঙারির দোকানদার শাহাদাত, স্টেশনারির মো. বেলাল, সেলুনের মালিক মাখন শীল ও ওষুধের দোকানদার মো. হানিফ।   

ক্ষতিগ্রস্ত ভাঙারির দোকানদার শাহাদাত জানায়, ভাঙারির দোকানে তো সব সময় নগদ টাকা লাগে আমার সব টাকা দোকানে একটি ভাঙা মোবাইলের বস্তায় রেখে আসছি। দুইটা অটো রিক্সা ভাড়ায় চলতো সেটাও শেষ। সব পুড়ে শেষ হয়ে গেছে । আমি একেবারে নিঃস্ব হয়ে গেছি। 

ষাটোর্ধ্ব বেলালের পরিবারের সাথে কথা বলে জানা যায়, তার পরিবারের ৫ সদস্যদের জীবিকা নির্বাহ হত বেলালের ক্ষুদ্র স্টেশনারির  দোকান থেকে। দোকানটি পুড়ে যাওয়ায় এখন তারা চোখে ঘোর অন্ধকার দেখছে।

সেলুনের দোকানদার মাখন শীল বলেন, আমার একমাত্র আয়ের উৎস ও আশা ভরসা ছিল এই দোকানটাই। পুড়ে যাওয়ায় নিঃস্ব আমি। কারও সহযোগিতা পেলে দোকান দিতে পারবো। অন্যথায় শেষ আমি। 

নতুন বাজার আকবরহাট ব্যবসায়ী পরিষদের সাধারণ সম্পাদক আহমেদ রুবেল জানান, আগুন লাগার খবর শোনার সাথে সাথে ঘঠনাস্থলে আছি। ক্ষতিগ্রস্তদের পরিবারের সাথে কথা বলেছে এমপি মহোদয়, উপজেলা চেয়ারম্যান ও ইউএনও-কে বিষয়টি অবহিত করেছি।

সন্দ্বীপ ফায়ার স্টেশনের স্টেশন কর্মকর্তা রঞ্জন বড়ুয়া সিভয়েস২৪-কে বলেন, ‘রাত ২টা ৪০ মিনিটে খবর পেয়ে আমাদের টিম ঘটনাস্থলে পৌঁছে ঘণ্টা খানেকের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ৪টা ২০ মিনিটের দিকে সম্পূর্ণ আগুন নির্বাপণ করা হয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে বলে ক্ষতিগ্রস্তরা নিশ্চিত করেছে। আগুনে প্রায় সাড়ে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়