হারুন ইজহার গ্রেপ্তার

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০১:১৯, ২৯ এপ্রিল ২০২১

 

২৬ মার্চের হেফাজতের তাণ্ডবের ঘটনায় সংগঠনটির সাবেক সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মুফতি হারুন ইজহারকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে হেফাজতের আড়ালে জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের (হুজি) সম্পৃক্ততার অভিযোগ রয়েছে। 

বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে র‌্যাবের একটি টিম নগরের লালখান বাজার মাদ্রাসা থেকে তাকে গ্রেপ্তার করে। তবে সেই টিম চট্টগ্রামের না ঢাকার তা নিশ্চিত হওয়া যায়নি। 

সিএমপির দায়িত্বশীল এক পুলিশ কর্মকর্তা সিভয়েসকে বিষয়টি নিশ্চিত করলেও নাম প্রকাশ করতে রাজি হননি। 

মুফতি হারুন ইজহার রাত ১টার দিকে নিজের ফেসবুক পেজে নিজের গ্রেপ্তারের বিষয়টিকে ইঙ্গিত করে এক স্ট্যাটাসে লিখেছেন, ‘শাইখুনা! আল্লাহর আমানতে...!ফি আমানিল্লাহ।’ সেই পোস্টের কমেন্টসে তার শত শত অনুসারীরা তার গ্রেপ্তার নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। 

মুফতি হারুন ইজহারের পিতা মুফতি ইজাহার ২০ দলীয় জোটভুক্ত ইসলামী ঐক্যজোটের একাংশের সভাপতি ও হেফাজতের বিলুপ্ত কমিটির নায়েবে আমির।

২০১৩ সালের ৭ অক্টোবর মুফতি হারুন পরিচালিত লালখান বাজার মাদ্রাসায় গ্রেনেড বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে পাঁচ জন আহত হন। তাদের মধ্যে দুইজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।  পুলিশ ওই মাদ্রাসায় অভিযান চালিয়ে চারটি তাজা গ্রেনেড এবং ১৮ বোতেল এসিড উদ্ধার করেছিল। ওই ঘটনায় তিনি গ্রেপ্তার হয়ে দীর্ঘদিন কারাগারে ছিলেন। এ ঘটনায় ৩টি ও হেফাজতের নাশকতার ৮ মামলাসহ মোট ১১টি মামলা বিচারাধীন রয়েছে তার বিরুদ্ধে। এছাড়া রাজধানীর শাপলা চত্বরে হেফাজতের লংমার্চের সময় সংঘর্ষ ও নাশকতার ঘটনায় দায়ের হওয়া তিনটি মামলায়ও তিনি আসামি। 

সর্বশেষ

পাঠকপ্রিয়