১৮ ঘণ্টায়ও নেভেনি এস আলম সুগার মিলের আগুন

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫৩, ৫ মার্চ ২০২৪
১৮ ঘণ্টায়ও নেভেনি এস আলম সুগার মিলের আগুন

১৮ ঘণ্টারও বেশি সময় পেরিয়ে গেলেও নেভানো যায়নি এস আলম রিফাইন্ড সুগার মিলের (চিনির কারখানা) আগুন। তবে পুরো পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে ফায়ার সার্ভিসের। আগুন যাতে অন্য কোথাও ছড়াতে না পেরে সেদিকে সজাগ রয়েছেন তারা। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ভেতরে দাউ দাউ করে আগুন জ্বলছে। আগুন নির্বাপণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট।

কর্ণফুলী ফায়ার সার্ভিসের ইনচার্জ বরঞ্জীব বড়ুয়া সিভয়েস২৪-কে বলেন, রাত ১০টার পর থেকেই আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুন এখনো নিয়ন্ত্রণে আছে। তবে আগুন নেভানো যাচ্ছে না। আমরা বাইরে থেকে পানি দিচ্ছি, ফায়ার এক্সটিংগুইশার বল নিক্ষেপ করছি। ভেতরে প্রবেশ করে ফায়ার এক্সটিংগুইশার বল ও পানি যতক্ষণ দেওয়া যাবেনা ততক্ষণ বলা যাচ্ছেনা আগুন কখন কিভাবে নেভানো যাবে। তবে আগুন নিয়ন্ত্রণে আছে। আমাদের ১৬টি ইউনিট এ ঘটনায় যুক্ত। আগুন নিয়ন্ত্রণে আসায় বেশ কিছু ইউনিট স্টেশনে ফিরে গেছে। বর্তমানে সাতটি ইউনিট কাজ করছে।

কারখানার অন্য কোন স্থানে যাতে ছড়িয়ে না পড়ে সেজন্য ফায়ার সার্ভিসের কর্মীরা সতর্ক অবস্থানে রয়েছেন বলেও জানান তিনি।

সোমবার (৪ মার্চ) বিকেল সাড়ে তিনটার কিছু সময় পর কর্ণফুলীর দক্ষিণ পাড়ে চরলক্ষ্যা এলাকায় এস আলমের চিনি কলে আগুন লাগে। বিকেল ৪টার দিকে খবর পেয়ে শুরুতে দুটি ইউনিট, পরে আরো ৫টি ইউনিটসহ মোট ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। তবু আগুন নিয়ন্ত্রণে না আসায় যুক্ত হয় আরো ৭টি ইউনিট। মঙ্গলবার সকালে ফায়ার সার্ভিসের আরো দুটি ইউনিট যুক্ত হয় অগ্নিকাণ্ডের ঘটনায়। সবমিলিয়ে ফায়ার সার্ভিসের ১৬ টি ইউনিট যুক্ত ছিল।

ফায়ার সার্ভিস ছাড়াও ঘটনাস্থলে সেনাবাহিনী, নৌবাহিনী, কোস্টগার্ড ও পুলিশ সদস্যরা রয়েছেন।

এদিকে, এ অগ্নিকাণ্ডের ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে সোমবার রাতেই ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রোববার (৪ ফেব্রুয়ারি) রাতে অতিরিক্ত বিভাগীয় কমিশনার সার্বিক ও ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার আনোয়ার পাশা এ কমিটি গঠন করেছেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়