Cvoice24.com

মূল শহরের ১৪ কি.মি. দূরে জেলা প্রশাসনের স্বাধীনতা দিবসের শ্রদ্ধাঞ্জলি

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৮:০৬, ২৫ মার্চ ২০২৪
মূল শহরের ১৪ কি.মি. দূরে জেলা প্রশাসনের স্বাধীনতা দিবসের শ্রদ্ধাঞ্জলি

২৬ মার্চ স্বাধীনতা দিবসে চট্টগ্রাম জেলা প্রশাসন নগরীর দক্ষিণ কাট্টলীতে নবনির্মিত অস্থায়ী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনের আয়োজন করেছে। চট্টগ্রাম শহর থেকে কিছুটা দূরে হওয়ায় যাতায়াতের সুবিধার্থে জেলা প্রশাসন শাটল বাসের ব্যবস্থা করেছে। সোমবার (২৫ মার্চ) জেলা প্রশাসনের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মঙ্গলবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে অস্থায়ী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি শুরু হবে। এরপর রয়েছে নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে কুচকাওয়াজ ও ডিসপ্লে।

চট্টগ্রাম নগরের ২ নং গেইট শপিং কমপ্লেক্সের সামনে থেকে সর্ব সাধারণের জন্য ৯টি বাস এবং বীর মুক্তিযোদ্ধাদের জন্য রয়েছে আলাদা ৪টি শাটল বাস। এতে একমুখি ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪০ টাকা।  

চট্টগ্রাম নগরের মূল কেন্দ্র হিসেবে বিবেচিত নিউমার্কেট মোড় থেকে কাট্টলীর অস্থায়ী স্মৃতিসৌধের দূরত্ব সড়কপথে ১৪ কিলোমিটারেরও বেশি। স্মৃতিসৌধে যেতে হলে প্রথমে যেতে হবে সীতাকুণ্ডের ফৌজদারহাটে। সেখান থেকে স্মৃতিসৌধ পর্যন্ত হেঁটে যেতে সময় লাগবে অন্তত আধাঘন্টা। এছাড়া অলংকার কিংবা সাগরিকা মোড় হয়েও স্মৃতিসৌধে যাওয়া যাবে। কিন্তু শহরতলীর এলাকা হওয়ায় নিয়মিত গণপরিবহনের সংকট রয়েছে। দূরবর্তী স্থানে নির্মিত এ স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন নিয়ে ইতোমধ্যে সংশয়ের কথা জানিয়েছেন স্থানীয় সংস্কৃতিকর্মীরা।

সর্বশেষ

পাঠকপ্রিয়