বায়েজিদে হাত-পা বেঁধে শিশু হত্যা, ৮ বছর পর আসামি ধরা

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ২০:২৫, ২১ এপ্রিল ২০২৪
বায়েজিদে হাত-পা বেঁধে শিশু হত্যা, ৮ বছর পর আসামি ধরা

নগরের বায়েজিদ থানা এলাকায় ১২ বছরের শিশু আজিম হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি রনি আক্তারকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব-৭)।

শনিবার (২০ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে জেলার রাউজান উপজেলার গহিরা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তার রনি আক্তার ফটিকছড়ি উপজেলার হাইদকিয়া গ্রামের রিপন মিয়ার স্ত্রী। 

র‍্যাব জানায়, ২০১৬ সালে ভিকটিম ১২ বছরের শিশু আজিমের পরিবার এবং আসামি রনি আক্তার একই কলোনিতে পাশাপাশি বসবাস করতো। শিশুর পরিবার কাজের জন্য বাহিরে গেলে বাসার চাবি রনি আক্তারের কাছে রেখে যেতো। একদিন চাবি রেখে যাওয়ার পর আজিমদের বাসা থেকে একটি মোবাইল চুরি করে রনি আক্তার। পরবর্তীতে বিষয়টি স্থানীয়ভাবে মিমাংসা হয়।

একদিন ভিকটিম আজিম রনি আক্তারের ছেলেকে 'চোরের ছেলে' বলে ডাকে। সেই থেকেই আজিমের ওপর ক্ষুব্ধ ছিলেন আসামি। পরবর্তীতে আজিমকে একা পেয়ে তার মাথায় আঘাত করে রনি আক্তার। এরপর শিশুটির হাত-পা ওড়না দিয়ে বেঁধে বটি দিয়ে গলা কেটে হত্যার পর পালিয়ে যায় সে। এ ঘটনায় একই বছর বায়েজিদ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন শিশূর পরিবার। 

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, মামলা রুজুর পর তদন্তকারী কর্মকর্তা দীর্ঘ তদন্ত শেষে আসামি রনি আক্তারের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে পুলিশ প্রতিবেদন দাখিল করেন। বিজ্ঞ আদালত পুলিশ প্রদিবেদন এবং মামলার সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ শেষে আসামি রনি আক্তারকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করে এবং পরোয়ানা জারি করে। 

গ্রেপ্তার আসামির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে ফটিকছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

সর্বশেষ

পাঠকপ্রিয়