জাহাজ যাচ্ছে দুবাইয়ে, নাবিকরা আসছেন বিমানে
‘সুস্থ’ ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ মুক্ত

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ০৫:১২, ১৪ এপ্রিল ২০২৪
‘সুস্থ’ ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ মুক্ত

সোমালিয়ান জলদস্যুদের কবল থেকে ৩১ দিন পর মুক্তি পেয়েছেন বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এমভি আবদুল্লাহর জিম্মি বাংলাদেশি ২৩ নাবিক। জাহাজটি নাবিকসহ ছাড়াতে মুক্তিপণ দেওয়া হলেও এর পরিমাণ এখনই জানায়নি মালিকপক্ষ। নাবিকরা সবাই সুস্থ আছেন বলে জানা গেছে।

রবিবার (১৪ এপ্রিল) ভোররাতে জাহাজের মালিকপক্ষ সিভয়েস২৪-কে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার (১৩ এপ্রিল) বাংলাদেশ সময় বিকেল ৪টায় মুক্তিপণের ডলারভর্তি তিনটি ব্যাগ জলদস্যুদের হাতে পৌঁছালে নাবিকসহ জাহাজটি ছেড়ে দেওয়া হয়।

জাহাজটির মালিকপক্ষ কবির গ্রুপের মুখপাত্র মিজানুল ইসলাম বলেন, ‘ঈদের আগেই নাবিকদের ফিরিয়ে আনার কথা ছিল। কিন্তু কিছু জটিলতায় সময় পরিবর্তন হয়। অতীতে জাহান মণির অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে দ্রুত সময়ে ২৩ নাবিককে মুক্ত করা সম্ভব হয়েছে। মুক্ত হওয়া ২৩ নাবিককে বিমানে চট্টগ্রামে আনা হবে।'

তিনি আরও বলেন, ‘চট্টগ্রামে পৌঁছানোর পর কিছু আনুষ্ঠানিকতা শেষে তারা ফিরবেন স্বজনদের কাছে। আর উদ্ধার হওয়া জাহাজ এমভি আবদুল্লাহ যাবে দুবাইয়ে। সেখানে ওই জাহাজে যোগ দেবেন নতুন নাবিকরা।'

উল্লেখ্য, গত ১২ মার্চ ভারত মহাসাগরে মোজাম্বিক থেকে কয়লা নিয়ে সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার পথে ২৩ নাবিকসহ বাংলাদেশি জাহাজটি ছিনতাই করে সোমালিয়ার জলদস্যুরা। এরপর তারা জাহাজটি সোমালিয়া উপকূলে নিয়ে যায়।

সর্বশেষ

পাঠকপ্রিয়