হাটহাজারী মাদ্রাসা অভিমুখে ভক্তদের ঢল

প্রকাশিত: ০৫:১৪, ১৯ সেপ্টেম্বর ২০২০
হাটহাজারী মাদ্রাসা অভিমুখে ভক্তদের ঢল

হেফাজত আমির আল্লামা শাহ আহমদ শফীকে শেষবারের মতো দেখতে হাটহাজারী  মাদ্রাসায় নেমেছে হাজারো মানুষের ঢল। আল্লামা শফীর মরদেহ চট্টগ্রামে পৌঁছানোর খবরে মূলত ভোর থেকেই হাটহাজারী ছাড়াও ফটিকছড়ি, রাউজানের ও এর আশপাশের সড়ক গুলো হয়ে উঠে লোকে লোকারণ্য।

'বড় হুজুর'কে এক পলক দেখতে হাটহাজারী মাদ্রাসা প্রাঙ্গণে সারারাত নির্ঘুম রাত কাটায় তার হাজারো ভক্ত-অনুসারী। অন্যদিকে শনিবার (১৯ সেপ্টম্বর) ফজরের পর থেকেই হাজার হাজার আলেম, মাদ্রাসা শিক্ষার্থী ও সাধারণ মানুষ মাদ্রাসা প্রাঙ্গণে জড়ো হয়েছেন। কুমিল্লা, লক্ষীপুর, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালীসহ আশপাশের জেলাগুলোর বহু কওমী মাদ্রাসা থেকে বিপুল শিক্ষার্থী ও আলেমরা জানাজায় অংশ নিতে আসছেন।

আহমদ শফী বেশ কিছুদিন ধরেই বার্ধক্যজনিত বিভিন্ন অসুস্থতা ছাড়াও ডায়াবেটিস ও হাইপারটেনশনে ভুগছিলেন। এর মধ্যেই বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে হেফাজতের আমিরকে অ্যাম্বুলেন্সে করে হাটহাজারী মাদ্রাসা থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হয়। সেখানে তিনি নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। গতকাল শুক্রবার বিকেলে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আহমদ শফীকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নিয়ে আসা হয়। তাঁকে পুরান ঢাকার গেণ্ডারিয়ার ধূপখোলা মাঠের পাশে অবস্থিত আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ভর্তির কিছুক্ষণের মধ্যেই তাঁকে মৃত ঘোষণা করা হয়।

এর আগে মাদ্রাসার অভ্যন্তরে টানা দুই দিনের ছাত্র বিক্ষোভের জেরে বৃহস্পতিবার রাতে শুরা কমিটির সভায় মাদ্রাসার মহাপরিচালক পদ থেকে পদত্যাগ করেন আল্লামা আহমদ শফী। তিনি স্বেচ্ছায় পদত্যাগ করলেও শুরা সভার প্রধান হিসেবে তাঁকে মনোনীত করা হয়েছিল।

এদিকে আল্লামা শফীর জানাজা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে শুক্রবার (১৮ সেপ্টেম্বর) রাতে জেলা ম্যাজিস্ট্রেট (রুটিন দায়িত্ব) ইয়াসমিন পারভীন তিবরীজি লিখিত এক আদেশে ৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছেন। এছাড়াও হাটহাজারীতে ৪ প্লাটুন, পটিয়ায় ২ প্লাটুন, রাঙ্গুনিয়ায় ২ প্লাটুন এবং ফটিকছড়িতে ২ প্লাটুন বিজিবি সদস্য মোতায়ন থাকবে। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে বিজিবি সদস্যরা আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা করবে বলে জেলা প্রশাসনের নির্বাহি ম্যাজিস্ট্রেট তৌহিদুল আলম জানিয়েছেন।


-সিভয়েস/এপি/এসএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়