Cvoice24.com

অবশেষে চট্টগ্রাম-কক্সবাজার ট্রেনে চট্টগ্রামের জন্য কোচ বরাদ্দ

দেবাশীষ চক্রবর্তী

প্রকাশিত: ২২:১৭, ২২ নভেম্বর ২০২৩
অবশেষে চট্টগ্রাম-কক্সবাজার ট্রেনে চট্টগ্রামের জন্য কোচ বরাদ্দ

আগামী ১ ডিসেম্বর থেকে ঢাকা-কক্সবাজার রুটে চালু হচ্ছে ‘কক্সবাজার এক্সপ্রেস’। মঙ্গলবার রেলওয়ের ঘোষিত সময়সূচি অনুযায়ী ননস্টপ সার্ভিসের কারণে নতুন এ ট্রেনে যাত্রা করার সুযোগ ছিলনা চট্টগ্রামবাসীর। তবে এবার কপাল খুলেছে। বুধবার প্রকাশিত নতুন সময়সূচি অনুযায়ী ‘কক্সবাজার এক্সপ্রেসের’ দুটি কোচ বরাদ্দ হয়েছে চট্টগ্রামের জন্য। ‘কক্সবাজার এক্সপ্রেস’ এর ‘ঘ’ (স্নিগ্ধা)  ও ‘ট’ শোভন চেয়ারের দুটি কোচ বরাদ্দ দেওয়া হয়েছে চট্টগ্রামের জন্য। আগামীকাল বৃহস্পতিবার থেকে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে ও অনলাইনে একযোগে টিকিট বিক্রি টিকিট বিক্রি শুরু হবে ।

কক্সবাজার এক্সপেসে দুটো কোচ বরাদ্ধ হয়েছে চট্টগ্রামের জন্য হয়েছে দেয়া হয়েছে। কোচ- "ঘ" (স্নিগ্ধা) ও কোচ- "ট" (শোভন চেয়ার)। ঢাকা হতে চট্টগ্রাম পর্যন্ত টিকিট বিক্রয় হবে উক্ত কোচ দ্বয়ের, চট্টগ্রাম হতে অতঃপর টিকিট কিনে চট্টগ্রামের যাত্রীরা উঠবেন।

রেলওয়ে পূর্বাঞ্চলের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মো. শহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে সিভয়েসকে বলেন, কক্সবাজার এক্সপ্রেসের দুটি কোচ চট্টগ্রামের জন্য বরাদ্দ করা হয়েছে। এ দুটি কোচে ঢাকা থেকে চট্টগ্রাম পর্যন্ত যাত্রী পরিবহন করা হবে। পরে চট্টগ্রাম থেকে কক্সবাজারের জন্য যাত্রী তোলা হবে।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার রতন কুমার বলেন, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে ১, ২ ও ৩ ডিসেম্বরের জন্য টিকিট পাওয়া যাবে। একইসঙ্গে অনলাইনেও কাটা যাবে টিকিট। চট্টগ্রাম থেকে এসি চেয়ারের প্রতি টিকিটের দাম ৪৭০ টাকা, শোভন চেয়ারে আড়াইশো টাকা। চট্টগ্রাম থেকে মোট ১১৫টি টিকিট বিক্রি হবে।

সিভয়েস/এএস

সর্বশেষ

পাঠকপ্রিয়