চুয়েট শিক্ষার্থীদের চাপা দেওয়া ঘাতক বাসের চালক গ্রেপ্তার

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০১, ২৪ এপ্রিল ২০২৪
চুয়েট শিক্ষার্থীদের চাপা দেওয়া ঘাতক বাসের চালক গ্রেপ্তার

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষার্থীদের চাপা দেওয়া ঘাতক বাসের চালককে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (২৪ এপ্রিল) দুপুরে নগরের কোতোয়ালী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার বাস চালকের নাম মো. তাজুল ইসলাম (৪৯)। তিনি চট্টগ্রামের রাউজান উপজেলার ৪ নম্বর ওয়ার্ডের করম আলী হাজির বাড়ির আবদুল খলিলের ছেলে।

বাসচালক গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা) আবু তৈয়ব মোহাম্মদ আরিফ হোসেন। তিনি সিভয়েস২৪-কে বলেন, ‘ নগরের কোতোয়ালী এলাকা থেকে চুয়েটের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় বাসচালককে গ্রেপ্তার করা হয়। তাকে আদালততে সোপর্দ করা হয়েছে।’

এর আগে, গত সোমবার (২২ এপ্রিল) চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা জিয়ানগর এলাকায় শাহ আমানত পরিবহনের একটি বাসের ধাক্কায় নিহত হন পুরকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শান্ত সাহা ও একই বিভাগের দ্বিতীয় বর্ষের তৌফিক হোসাইন। আহত হন একই বর্ষের জাকারিয়া হিমু। 

এ ঘটনার পর থেকে অবরোধ ডেকে তিনদিন ধরে সড়কে অবস্থান করছেন চুয়েটের শিক্ষার্থীরা। এতে ওই সড়ক দিয়ে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী থেকে শুরু করে সকল প্রকারের জিনিসপত্র আনা-নেয়া বন্ধ রয়েছে। এর ফলে চরম দুর্ভোগে পড়েছেন রাউজান, রাঙ্গুনিয়া ও কাপ্তাইসহ এ সড়ক দিয়ে চলাচলকারী লাখো মানুষ।

এদিকে চুয়েটের দুই শিক্ষার্থী শান্ত সাহা ও তৌফিক হোসেন নিহতের ঘটনায় চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট একেএম গোলাম মোর্শেদ খানকে প্রধান করে সাত সদস্যদের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। সদস্য করা হয় চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার একজন প্রতিনিধি, রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অংগ্যজাই মারমা, রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রায়হান মেহেবুব, বিআরটিসির সহকারী পরিচালক রায়হানা আক্তার উর্থি, রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী ও রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদ হোসেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়