বাঁশখালী ইকোপার্কে ঘুরতে গিয়ে ছিনতাইয়ের শিকার প্রেমিক-প্রেমিকা, আটক ২

বাঁশখালী প্রতিনিধি

প্রকাশিত: ১১:৫৮, ১৭ সেপ্টেম্বর ২০২২
বাঁশখালী ইকোপার্কে ঘুরতে গিয়ে ছিনতাইয়ের শিকার প্রেমিক-প্রেমিকা, আটক ২

বাঁশখালী ইকো পার্ক

চট্টগ্রামের বাঁশখালী ইকোপার্কে প্রেমিকা নিয়ে বেড়াতে গিয়ে ছিনতাইয়ের শিকার হয়েছেন এক জুটি। এসময় ছিনতাইকারির দল তাদের ছুরিকাঘাত করে দামি মোবাইল ও নগদ অর্থ হাতিয়ে নিয়ে পালিয়ে যায়। তবে শেষ রক্ষা হয়নি, খরব পেয়ে দুই জনকে থানা পুলিশের হাতে তুলে দিয়েছে স্থানীয়রা। বিয়ের ব্যবস্থা হচ্ছে ঘুরতে যাওয়া প্রেমিক-প্রেমিকারও।  

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৩ টার দিকে এ ঘটনা ঘটে। 

আটক দুই ছিনতাইকারী হলো— উপজেলার শীলকূপ ৯ নম্বর ওয়ার্ডের শামসুল আলমের পুত্র বাদশা (১৮) ও একই এলাকার ৮ নম্বর ওয়ার্ডের মহাব্বত আলী পাড়ার গনু মিয়ার পুত্র মো. মহিউদ্দিন (২০)। 

জানা যায়, ছুটির দিন শুক্রবারে প্রেমিকাকে নিয়ে বাঁশখালী ইকোপার্কে ঘুরতে যান এক যুবক। আধঘণ্টা ঘুরে টাওয়ারের নিচে বসে গল্প করার সময় সেখানে উপস্থিত হয়ে শারীরিক হেনস্তা করে ছিনতাইকারীরা। এসময় তাদের ছুরিকাঘাত করে মোবাইল ও নগদ টাকা পয়সা হাতিয়ে নেয়। একপর্যায়ে তাদের চিৎকার শুনে অন্যান্য পর্যটকরা এগিয়ে গেলে ছিনতাইকারীরা পালিয়ে যায়। 

পরবর্তীতে খবর পেয়ে স্থানীয় এলাকাবাসীরা নিজেরাই অভিযান চালিয়ে শীলকূপ ৯ নম্বর ওয়ার্ডের শামসুল আলমের পুত্র বাদশা ও ৮ নম্বর ওয়ার্ডের মহাব্বত আলী পাড়ার গনু মিয়ার পুত্র মো. মহিউদ্দিনকে আটক করে রাত ৯ টার দিকে বাঁশখালী থানা পুলিশের হাতে সোপর্দ করে। 

এলাকাবাসীরা করে অভিযোগ সিভয়েসকে জানায়, বাঁশখালী ইকোপার্কে বেড়াতে আসা পর্যটকরা প্রতিনিয়তই  হয়রানি ও ছিনতাইয়ের শিকার হয় অভিযোগ উঠছে। এখানে স্থানীয় একটি সিন্ডিকেট চুরি-ছিনতাইয়ে জড়িত। সন্ধ্যা নামলেই নেশাখোরদের দখলে চলে যায় ইকোপার্কসহ আশপাশের এলাকা। দীর্ঘদিন যাবৎ একের পর এক চুরি, রাহাজানি, ছিনতাই ও শ্লীলতাহানির মত জঘন্য অপরাধ সংঘটিত হলে নীরবই থাকছেন স্থানীয় বনবিভাগ ও ইকোপার্ক কর্তৃপক্ষ। 

এ বিষয়ে বাঁশখালী ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুজ্জামান শেখ বলেন, ঘটনা কি হয়েছে আমি সঠিক জানি না। শুনেছি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এসব আমাদের দায়িত্বের মধ্যে পড়ে না। ইজারাদারেরা এ বিষয়ে বলতে পারবে। তবে এসব সামান্য বিষয় বলে তিনি মন্তব্য করেন।

শীলকূপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কায়েস সরওয়ার সুমন সিভয়েসকে বলেন, ইকোপার্কে বেড়াতে আসা পর্যটককে ছিনতাই চেষ্টার ঘটনায় ২ জনকে আটক করে থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে এবং সাথে প্রেমিক-প্রেমিকা জুটিরও শেষ রক্ষা হচ্ছে না। তাদেরও বিয়ের ব্যবস্থা হচ্ছে বলে তিনি জানান।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ ওসি মো. কামাল উদ্দিন বলেন, বাঁশখালী ইকোপার্কে প্রেমিক-প্রেমিকা বেড়াতে গেলে ছিনতাই চেষ্টার অভিযোগে বাদশা ও মহিউদ্দিন  নামে দুইজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে প্রেমিক-প্রেমিকা জুটিকে বিয়ের করিয়ে দেওয়ার ব্যবস্থা হচ্ছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়