মাদ্রাসা শিক্ষার বৈষম্য দূর করেছে আ’লীগ সরকার: নোমান আল মাহমুদ

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৭, ১১ নভেম্বর ২০২৩
মাদ্রাসা শিক্ষার বৈষম্য দূর করেছে আ’লীগ সরকার: নোমান আল মাহমুদ

চট্টগ্রাম ৮ আসনের সংসদ সদস্য নোমান আল মাহমুদ বলেছেন, মাদ্রাসা শিক্ষাকে যুগোপযোগী করে সব ধরনের বৈষম্য দূর করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার। এখন মাদ্রাসার শিক্ষার্থী ও শিক্ষকগণ সমসুযোগ পাচ্ছে। মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি মাদ্রাসার ভবন তৈরী হয়েছে বর্তমান সরকারের আমলে।

শনিবার সকালে বোয়ালখালীর গোমদন্ডী ইসলামীয়া সিনিয়র মাদ্রসায় ৪তলা বিশিষ্ট একাডেমি ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধীনে ৩ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে ৪তলা বিশিষ্ট নব-নির্মিত ভবনটি নির্মিত হয়।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা একজন শিক্ষা বান্ধব প্রধানমন্ত্রী। ভবিষ্যত প্রজন্মকে সুশিক্ষিত করতে শিক্ষা খাতে সর্বোচ্চ বরাদ্দ দিয়েছেন তিনি। আওয়ামী লীগ যখনই রাষ্ট্র ক্ষমতায় আসে তখনই শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোর ব্যাপক উন্নয়ন হয়। দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যুৎ সংযোগ ও ল্যাপটপ দিয়ে শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলছেন। 

অনুষ্ঠানে মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি এস এম জাকারিয়া সভাপত্বিতে ও মাদ্রসার অধ্যক্ষ মাওলানা সারোয়ার কামাল আল কাদেরী সঞ্চলনায় বিশেষ অতিথি বক্তব্য রাখেন বোয়ালখালী উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাজা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরী, পৌর মেয়র জহরুল ইসলাম জহুর, আওয়ামী লীগ নেতা রেজাউল করিম বাবুল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সালমা ইসলাম, চেয়ারম্যান বেলাল হোসেন, শফিকুল আলম, রিদোয়ানুল হক টিপু প্রমুখ।

সর্বশেষ

পাঠকপ্রিয়