চট্টগ্রাম-১৪
স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় হামলার পরিকল্পনার অভিযোগ এমপি নজরুলের বিরুদ্ধে

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩৫, ১৯ ডিসেম্বর ২০২৩
স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় হামলার পরিকল্পনার অভিযোগ এমপি নজরুলের বিরুদ্ধে

চন্দনাইশের নৌকার প্রার্থী নজরুল ইসলাম চৌধুরীর অনুসারিদের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় হামলার পরিকল্পনার অভিযোগ উঠেছে। ওই আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী আবদুল জব্বার চৌধুরী এ অভিযোগ তুলে রিটার্নিং কর্মকর্তার দ্বারস্থ হয়েছেন।

সোমবার (১৮ ডিসেম্বর) বিকেলে চট্টগ্রাম জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসারের কাছে দেওয়া অভিযোগে এমপি নজরুল ইসলাম, তার ছোট ভাইসহ ৫ জনকে অভিযুক্ত করা হয়েছে।  

অভিযুক্তরা হলেন, নজরুল ইসলাম চৌধুরীর আপন ছোট ভাই জসিম উদ্দিন চৌধুরী মন্টু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য আবু আহমেদ চৌধুরী জুনু, চন্দনাইশ পৌরসভার প্যানেল মেয়র আবু তৈয়ব, জোয়ারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিন আহমেদ চৌধুরী রোকন, তাঁর ভাই দক্ষিণ জেলা যুবলীগের স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম কাইছার।

লিখিত অভিযোগে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবদুল জব্বার চৌধুরী উল্লেখ করেন, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুসারে ১৮ ডিসেম্বর  প্রতীক বরাদ্দ প্রদানের পর আনুষ্ঠানিক ভাবে নির্বাচনী প্রচারণা শুরু করার দিন ধার্য আছে। সে অনুযায়ী  আগামী ১৯ ডিসেম্বর  সকাল ১০টার সময় চন্দনাইশ পৌরসভাস্থ বদুর পাড়া থেকে নির্বাচনী প্রচারণা শুরু করার জন্য নির্বাচনী টিম কর্মসূচি নির্ধারণ করেছে।

তাঁর কাছে খবর আসে ১৯ ডিসেম্বর প্রচার প্রচারণা শুরুর দিন থেকে ওই সময় গণসংযোগ বা প্রচারণায় বের হলে অভিযুক্ত ব্যক্তিগণের নেতৃত্ব পৌরসভার গুল্লাছড়ি খালের চতুরপাশে মনছপ বাজার এলাকার ফতে নগর স্কুলের সম্মুখে অবস্থান নিয়ে গণ সংযোগ বা প্রচারণার সময় চতুর্দিক থেকে আক্রমণ করে প্রার্থীর গাড়ি পুড়িয়ে সাথে থাকা নেতাকর্মীদের এলোপাতাড়ি গুলি করার পরিকল্পনা গ্রহণ করে। এ সময় প্রচারণার ব্যবহৃত গাড়ি প্রচারণায় অংশগ্রহণকারী কর্মী সর্মথকদের হামলা করে যাতে নির্বাচনে প্রচার প্রচারণা চালানো না যায় সেই পরিবেশ সৃষ্টিসহ যানমালের ক্ষতি করবেন। 

স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবদুল জব্বার চৌধুরী বলেন, গোপনে খবর পেয়ে আমি নিরাপত্তা চেয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করেছি।

এ বিষয়ে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগম বলেন, রির্টানিং কর্মকর্তা নির্দেশনা মূলক চিঠি পাঠিয়েছেন। তাঁর নির্দেশনামতে আইন শৃংখলা পরিস্থিতি যাতে স্বাভাবিক থাকে সেই ব্যবস্থা নেওয়া হয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়