গ্রেপ্তার এড়াতে চুনতির পাহাড়ে লুকিয়ে ছিল খুনের আসামি

লোহাগাড়া প্রতিনিধি

প্রকাশিত: ১৬:১৫, ২৭ ডিসেম্বর ২০২৩
গ্রেপ্তার এড়াতে চুনতির পাহাড়ে লুকিয়ে ছিল খুনের আসামি

গ্রেফতারকৃত রায়হান ও তার সহযোগী

গ্রেপ্তার এড়াতে চুনতির পাহাড়ে লুকিয়ে ছিলেন প্রবাসী আবু জাহেদ হত্যা মামলার প্রধান আসামি মো. রায়হান (২৩)। চুনতির সাতগড়ের পাহাড় থেকে তাকে গ্রেপ্তার করেছে লোহাগাড়া থানা পুলিশ। বুধবার (২৭ ডিসেম্বর) সকালে গ্রেপ্তার রায়হান ও তার সহযোগীকে আদালতে সোপর্দ করা হয়েছে।

রায়হান চুনতির ৬ নম্বর ওয়ার্ডের সিকদারপাড়া এলাকার মৃত আবদুস শুক্কুর প্রকাশ বান্টু মিয়ার ছেলে। বুধবার (২৭ ডিসেম্বর) সকালে গ্রেপ্তার রায়হান ও তার সহযোগীকে আদালতে সোপর্দ করা হয়েছে। মঙ্গলবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

মামলা সূত্রে জানা যায়, জুয়া খেলার প্রতিবাদের জেরে উপজেলার চুনতি নয়াপাড়া সাতগড় ছড়া ব্রিজ সংলগ্ন এলাকায় মো. আবু জাহেদকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করেন রায়হান।  গুরুতর আহত অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা। গত বছরের ৩০ ডিসেম্বর রাতে হামলার পর ৩ জানুয়ারি সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান আবু জাহেদ। ঘটনার পরদিন তার স্ত্রী উর্মি সোলতানা সাদিয়া সাদেকা বাদি হয়ে থানায় মামলা দায়ের করেন।

ওই হত্যা মামলায় আসামিরা হলেন মো. হারুন, মো. জাহেদ, ওমর ফারুক ও মো. রায়হান।

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মো. রাশেদুল ইসলাম বলেন, ‘জাহেদ হত্যা মামলার পলাতক আসামি রায়হানকে গ্রেপ্তার করা হয়েছে। হত্যাকাণ্ডের পর রায়হান পলাতক ছিল। সে উপজেলার চুনতি লম্বাশিয়া এলাকায় অবৈধ বালু উত্তোলনসহ নানা অপকর্ম চালিয়ে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে তাকে একটি দেশিয় তৈরি অস্ত্র ও ২ রাউন্ড গুলিসহ গ্রেপ্তার করা হয়। বুধবার সকালে তাকে আদালতে সোপর্দ করা হয়।’

সর্বশেষ

পাঠকপ্রিয়