মিরসরাইয়ে মাছ ধরার নৌকা-জাল পুড়িয়ে দিল দুর্বৃত্তরা

মিরসরাই প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৩৯, ১৪ জানুয়ারি ২০২৪
মিরসরাইয়ে মাছ ধরার নৌকা-জাল পুড়িয়ে দিল দুর্বৃত্তরা

চট্টগ্রামের মিরসরাইয়ে দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে গেছে তিন জেলের মাছ ধরার একটি ইঞ্জিনচালিত নৌকা ও সাতটি জাল। 

শনিবার ( ১৩ জানুয়ারি) দিবাগত রাতে উপজেলার সাহেরখালী ইউনিয়নের ডোমখালী স্লুইস গেইট বেড়িবাঁধ এলাকায় এ ঘটনা ঘটে। রবিবার ( ১৪ জানুয়ারি) দুপুরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

ক্ষতিগ্রস্ত জেলেরা হলেন, ডোমখালী জলদাশ পাড়ার বাদল জলদাশ, রবি জলদাশ জাল ও অর্জুন জলদাশ। এতে প্রায় ৭ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি তাদের।

ক্ষতিগ্রস্ত বাদল চন্দ্র জলদাশ বলেন, আমি ২২ বছর ধরে সাগরে মাছ ধরে জীবিকা নির্বাহ করে আসছি। প্রতিদিনের মত শনিবার রাতেও ডোমখালী বেডিবাঁধ স্লুইস গেইট এলাকায় আমার একটি নৌকা একটি জাল এবং আরো দুজনের ৭টি জাল রেখে এসেছি। সকালে খবর পাই রাতে কে বা কারা নৌকা ও ৭টি জাল পুড়িয়ে দিয়েছে। আমাদের চলার একমাত্র অবলম্বন শেষ হয়ে গেছে। 

তিনি আরো বলেন, গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে আমি নৌকার প্রার্থীর ডোমখালী জেলেপাড়ার সমন্বয়ক হিসেবে কাজ করেছি। হয়তো এ কারণে শত্রুতাবশত আমার নৌকা ও জাল পুড়ে দিতে পারে। 

এ বিষয়ে সাহেরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী বলেন, বাদল জলদাশ গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে জলদাশ বাড়ির নৌকার প্রধান সমন্বয়ক ছিলেন। সে জেরে শনিবার রাতে বাদলের একটি মাছ ধরার নৌকা, একটি জাল ও রবি, অর্জুন জলদাশের ৬টি জাল পুড়ে দিয়েছে। আমি খবর পেয়ে বিষয়টি আমাদের নবনির্বাচিত এমপিকে অবহিত করেছি। 

এ বিষয়ে মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহিদুল ইসলাম জানান, খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। দুর্বৃত্তরা একটি নৌকা ও সাতটি জাল পুড়ে দিয়েছে। তবে এটি রাজনৈতিক কারণ বলে আমার মনে হচ্ছেনা। স্থানীয়ভাবে পূর্বশত্রুতার জেরে এমন ঘটনা ঘটতে পারে। তারপরও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে, কারা এ কাজ করতে পারে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়