বাণিজ্য মেলার কারণে বন্ধের দিনেও তীব্র যানজট

প্রকাশিত: ১৬:০৩, ২২ মার্চ ২০১৯
বাণিজ্য মেলার কারণে বন্ধের দিনেও তীব্র যানজট

ছবি: সিভয়েস

চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলার কারণে নিউ মার্কেট থেকে টাইগারপাস পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। পাঁচ মিনিটের পথ প্রায় এক ঘণ্টা সময় লাগছে। এতে দুর্ভোগে পড়েছে যাত্রী এবং জনসাধারণ।

সরেজমিনে শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যা ৭টায় এমন চিত্র লক্ষ্য করা যায়।

সরকারি বেসরকারি চাকুরিজীবীদের ছুটির দিনে পরিবার পরিজন নিয়ে আসাতে এমন ভিড় হয়েছে বলে জানান মেলায় আগতরা।

এদিকে রাস্তার উপর অনেককে গাড়ি পার্কিং করতে দেখা যায়।

কথা হয় মেলায় আগত কয়েকজনের সাথে। মোনা নামে কলেজছাত্রী বলেন, শুক্রবারেও এমন যানজট হবে চিন্তা করতে পারিনি। এভাবে হলে আসতাম না।

রাহুল নামে এক চাকুরিজীবী বলেন, আমরা টাইগারপাস মোড়ে নেমে ওখান থেকে হেঁটে চলে এসেছি। রাস্তায় যে জ্যাম হয়েছে তাতেও যদি গাড়িতে বসে থাকতাম তাহলে আজকে আর মেলায় আসা হতো না।

কয়েকজন ট্রাফিক কনস্টেবল গাড়ি অপসারণের কাজে নিয়োজিত থাকলেও বেশিরভাগ গাড়ির চালকেরা রাস্তায় গাড়ি থামিয়ে চলে যায়। আবার মেলাতে দর্শনার্থীর কথা চিন্তা করে অনেকে সড়কের উপর বসিয়েছে হকার। কিন্তু তাদের সরানোর কাজও করছেনা পুলিশ।

কিন্তু পুলিশ বলছে ভিন্ন কথা। রেলওয়ে স্কুলের মাঠে গাড়ি পরিপূর্ণ হওয়াতে রাস্তায় গাড়ি নিজ দায়িত্বে রাখতে বলা হয়েছে। এতেই সমস্যা আরো বেড়েছে।

যানজট নিয়ন্ত্রণে থাকা ট্রাফিক সার্জেন্ট প্রদীপ চন্দ্র দে সিভয়েসকে জানান, চারজন ট্রাফিক কনস্টেবলের মাধ্যমে আমি নিয়ন্ত্রণ করার চেষ্টা করছি। তবুও অনেকে কথা শুনছে না। যার কারণে একটু যানজট হচ্ছে।

আজকে ছুটির দিন হওয়াতে এমন অবস্থার সৃষ্টি হয়েছে বলেও জানান প্রদীপ চন্দ্র।

এদিকে মেলা কমিটির কো-চেয়ারম্যান কামাল মোস্তফা চৌধুরী সিভয়েসকে জানান, ছুটির দিন হওয়াতে সকলে মেলামুখী হওয়ায় রাস্তার যানজট তীব্র আকার ধারণ করেছে। আমরা পুলিশকে বলেছি এটা নিয়ন্ত্রণ করে রাখতে।

তিনি আরও বলেন, স্কুলের যে মাঠটি আমরা পার্কিংয়ের জন্য নিয়েছি সেটিও কানায় কানায় পরিপূর্ণ। তাই নিজ দায়িত্বে দর্শনার্থীরা গাড়ি রাস্তায় রাখছে। ফলে হয়তো সামান্য যানজটের সৃষ্টি হয়েছে।

-সিভয়েস/এমআইএম/এসএ

সিভয়েস প্রতিবেদক 

সর্বশেষ

পাঠকপ্রিয়