চট্টগ্রামে আরেকটি মৃত্যুহীন দিন পার, নতুন শনাক্ত ১১৮

প্রকাশিত: ০৪:১৯, ১৪ আগস্ট ২০২০
চট্টগ্রামে আরেকটি মৃত্যুহীন দিন পার, নতুন শনাক্ত ১১৮

চট্টগ্রামে একদিনের ব্যবধানে আরেকটি মৃত্যুহীন দিন অতিবাহিত হয়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় নগর ও জেলায় করোনার সংক্রমণে কেউ মারা যায়নি। চট্টগ্রামের ৬ ল্যাব, সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার কক্সবাজার মেডিকেল কলেজে  ৮৯৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন করে আরো ১১৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। করোনামুক্ত হয়েছেন ৫২ জন।

শুক্রবার (১৪ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি সিভয়েসকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, চট্টগ্রামের ৬টি ল্যাবে কক্সবাজার মেডিকেল কলেজে ৮৯৯ জনের নমুনা পরীক্ষায় ১১৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীর ৮৮ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৩০ জন। এনিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫ হাজার ৬৭৫ জনে। করোনা থেকে সুস্থ হয়েছেন আরো ৫২ জনসহ মোট ৩ হাজার ৪৩৩ জন। আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় কেউ মারা যায়নি। এতে নিহতের সংখ্যা আগের মত ২৪৭ জনই।  

এদিকে ৮৯৯ জনের নমুনা পরীক্ষার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৩৭ টি নমুনা পরীক্ষা করে ১৮ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ৩ জন জেলার বিভিন্ন উপজেলার ১৫ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়। 

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৬৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ২৩ জন। এর মধ্যে নগরীর ২২ জন জেলার উপজেলার ১ জনের পজিটিভ। 

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২২৫ টি নমুনা পরীক্ষা করে ২৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে ১৯ জন নগরীর ও ৪ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। 

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ৪৪ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের পজেটিভ পাওয়া গেছে। ৪ জনই নগরীর বাসিন্দা। কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ৬ জনের নমুনা পরীক্ষায় কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। 

এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ১০১ টি নমুনা পরীক্ষা করে ২৪ জন শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ২২ জন ও জেলার বিভিন্ন উপজেলার ২ জন পজিটিভ। বেসরকারি শেভরনে ১২৩ জনের নমুনা পরীক্ষায় ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীর ১৮ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৮ জন। 

এছাড়াও জেলার বিভিন্ন উপজেলার ৩০ জন শনাক্ত হয়েছে। সেগুলো হল- আনোয়ারার ৩ জন,  পটিয়ার ২ জন, বোয়ালখালী ১ জন, রাঙ্গুনিয়া ১ জন, রাউজান ৪ জন, ফটিকছড়ির ৬ জন, হাটহাজারীর ৮ জন,সীতাকুণ্ড ২ জন, মিরসরাই ২ জন এবং সন্দ্বীপ ১ জন।
 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়