চমেকে ‘ইন্টার্ন’ চিকিৎসকদের কর্মবিরতি সোমবার পর্যন্ত স্থগিত

প্রকাশিত: ০৬:০৭, ১৫ আগস্ট ২০২০
চমেকে ‘ইন্টার্ন’ চিকিৎসকদের কর্মবিরতি সোমবার পর্যন্ত স্থগিত

ইন্টার্ন চিকিৎসকদের ওপর হামলার ঘটনার প্রতিবাদে অনির্দিষ্টকালের কর্মবিরতি ৬০ ঘণ্টার জন্য স্থগিত করেছে চট্টগ্রাম মেডিকেল কলেজ ইন্টার্ন চিকিৎসক অ্যাসোসিয়েশন। 

শুক্রবার ( ১৪ আগস্ট) রাত থেকে এটা কার্যকর হয়েছে বলে জানিয়েছেন চমেক হাসপাতাল ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের সদস্য সচিব ডা. তাজওয়ার রহমান খান ।

এর আগে শুক্রবার সন্ধ্যা ৭ টা থেকে রাত ১০ টা পর্যন্ত হাসপাতালের সম্মেলন কক্ষে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবিরের সাথে বৈঠক হয়। এতে চমেক অধ্যক্ষ, বিএমএ নের্তৃবৃন্দ, বিভাগীয় প্রধান এবং  আ জ ম নাছির ও  মুহিবুল হাসান নওফেল গ্রুপের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

জাতীয় শোক দিবস উপলক্ষে ও ঘটনার সুষ্ঠু বিচারের আশ্বাসে ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের  চিকিৎসকদের ডাকা অনির্দিষ্টকালের কর্মবিরতি আগামী সোমবার ১৭ আগস্ট দুপুর ১ টা পর্যন্ত ৬০ ঘন্টার জন্য স্থগিত রাখার ঘোষণা দেয়।

চমেক হাসপাতাল ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের সদস্য সচিব ডা. তাজওয়ার রহমান খান সিভয়েসকে বলেন, আমাদের ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশনের সভাপতি ডা. ওসমান ফরহাদ ও চমেক ছাত্র সংসদের (চমেকসু) সাহিত্য সম্পাদক সানি হাসনাইন প্রান্তিকের হামলার ঘটনার প্রতিবাদ ও হামলাকারীদের গ্রেফতারসহ চিকিৎসক নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে  অনির্দিষ্টকালের কর্মবিরতি ৬০ ঘন্টার জন্য স্থগিত করা হয়েছে। 

এর আগে বৃহস্পতিবার (১৩ আগস্ট) রাত ১২ টার থেকে এই কর্মবিরতি শুরু করেন তারা। ইন্টার্ন চিকিৎসকদের এ কর্মবিরতিতে ভোগান্তিতে পড়েছেন চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনরা।

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়