রাউজানে কিশোরীর রহস্যজনক মৃত্যু

রাউজান প্রতিনিধি 

প্রকাশিত: ১৩:১৩, ২৯ আগস্ট ২০২২
রাউজানে কিশোরীর রহস্যজনক মৃত্যু

চট্টগ্রামের রাউজান উপজেলার কদলপুর ইউনিয়নে জান্নাতুল মাওয়া রিপা (১৬) নামে এক স্কুলপড়ুয়া কিশোরীর রহস্যজনক মৃত্যু হয়েছে। সে ওই ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মাওলানা মো. মহিউদ্দিনের মেয়ে। রিপা কদলপুর স্কুল এন্ড কলেজের দশম শ্রেণীর ছাত্রী ছিলো।

সোমবার (২৯ আগস্ট) উপজেলার কদলপুর ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের মানচিপাড়া গ্রামে নিজ শয়নকক্ষের জানালার সঙ্গে ওড়না দিয়ে ঝুলন্ত অবস্থায় ওই তার মরদেহ উদ্ধার করে পুলিশ। 
 
ঘটনার খবর পেয়ে রাউজান থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।
 
জানা যায়, গত রাতে খাবার খেয়ে নিজের ঘরে ঘুমাতে যায় রিফাত। আজ সকালে ঘুম থেকে উঠতে দেরী করায় পরিবারের সদস্যরা তাকে ডাকাডাকি শুরু করে। কিন্তু কোনো সাড়া না পেয়ে দরজার ফাঁক দিয়ে উঁকি দিলে তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়।

নিহতের বাবা মহিউদ্দিন বলেন, মেয়ের সাথে কোনো রকম কিছুই হয়নি। কি কারণে মেয়ে আত্মহত্যা করেছে তা বুঝতে পারছিনা।
 
এলাকাবাসীরা জানান, রিপা অনেক ভালো মেয়ে ছিলো। সবার সাথে হাসি খুশি থাকতো। হয়তো কারো সাথে প্রেম ছিলো। তারই জেরে এমন ঘটনা ঘটতে পারে বলে ধারণা।

স্থানীয় ইউপি সদস্য আফসার মুরাদ বাবুল বলেন, শুনেছি শনিবার রাতে বাড়ির সবাই আত্মীয় বাড়িতে বেড়াতে গিয়েছিলো। রাত ১১টায় ফিরে এসে রিপাকে ডাকাডাকি করলেও কোনো সাড়া পায়নি। সবাই ধারণা করেছিল সে ঘুমিয়ে পড়েছে। পরে সকালেও ডাকাডাকি করে কোনো শব্দ না পেয়ে দরজা ভেঙে দেখতে পান রিপা জানালার সঙ্গে ঝুলে আছে। 

এই প্রসঙ্গে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মবর্তা আবদুল্লাহ আল হারুন বলেন, ‘প্রাথমিকভাবে আত্মহত্যা করেছে বলে মনে হচ্ছে। যেহেতু জানালার সঙ্গে সেহেতু বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছি। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর কারণ জানা যাবে। অপমৃত্যু মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান ওসি।’

সর্বশেষ

পাঠকপ্রিয়