রাউজানে টিলায় মিলল দিনমজুরের লাশ

রাউজান প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৫৫, ২১ এপ্রিল ২০২৪
রাউজানে টিলায় মিলল দিনমজুরের লাশ

চট্টগ্রামের রাউজানে পাহাড়ি একটি টিলা থেকে মো. নিজাম উদ্দিন নামে এক ব্যক্তির রক্তাক্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

রবিবার দুপুর ১টার দিকে উপজেলার হলদিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বানারসপুর টিলা থেকে লাশটি উদ্ধার করা হয়। নিজাম উদ্দিন নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার হরণি ইউনিয়নের ভূঞাচর মোহাম্মদপুর গ্রামের তাজুল ইসলামের ছেলে। দীর্ঘ ২০-২৫ বছর ধরে হলদিয়া ইউনিয়নের ফকিরটিলা এলাকায় বসবাস করে দিনমজুর হিসেবে কাজ করে জীবিকা নির্বাহ করতেন বলে জানিয়েছেন স্থানীয় ইউপি সদস্য মো. ফিরোজ।

পুলিশের ধারণা, হিটস্ট্রোকজনিত কারণে তাঁর মৃত্যু হতে পারে। নির্জন টিলা থেকে নিজাম উদ্দিনের লাশ উদ্ধারকারী উপ-পরিদর্শক (এসআই) মোসলেম উদ্দিন বলেন, গত শনিবার সন্ধ্যার দিকে নিজাম উদ্দিন নামে ওই ব্যক্তির মৃত্যু হতে পারে। হিটস্ট্রোকজনিত কারণে তাঁর মুখ দিয়ে রক্ত বের হতে পারে।  

হালদায় ভেসে ওঠা লাশটি মোহরার আবু সৈয়দের

হালদা নদীতে ভেসে ওঠা লাশের পরিচয় শনাক্ত করেছে পুলিশ। লাশটি চট্টগ্রাম সিটি করপোরেশন ৫ নম্বর ওয়ার্ডের চান্দগাঁও থানার উত্তর মোহরা গ্রামের আবু সৈয়দের। আবু সৈয়দ স্বরূপ খান চৌধুরী বাড়ির মৃত আবুল বশরের ছেলে। লাশটি কিভাবে নদীতে এসেছে জানা না গেলেও আবু সৈয়দ অতিরিক্ত মদ্যপান করতেন বলে জানিয়েছে পুলিশ।

শনিবার সকালে রাউজান অংশের নোয়াপাড়া ইউনিয়নের কচুখাইন খোন্দকার পাড়া পয়ন্টে থেকে তার লাশটি উদ্ধার করে পুলিশ। লাশটি স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ হোসেন বলেন, শনিবার হালদা নদী থেকে উদ্ধারকৃত অজ্ঞাতনামা লাশের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। নিহতের পরিবারের সদস্যরা মরদেহটি শনাক্ত করেছেন। নিহত আবু সৈয়দ অতিরিক্ত মদ্যপান করতো। রবিবার দুপুরে উদ্ধারকৃত মরদেহটি ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ হওয়া যাবে।    

সর্বশেষ

পাঠকপ্রিয়