সাতকানিয়ায় প্রবাসীর বাড়ি থেকে ১৯ ভরি সোনা-গয়না চুরি

সাতকানিয়া প্রতিনিধি

প্রকাশিত: ১৯:১৭, ২১ এপ্রিল ২০২৪
সাতকানিয়ায় প্রবাসীর বাড়ি থেকে ১৯ ভরি সোনা-গয়না চুরি

চট্টগ্রামের সাতকানিয়ায় দুবাই প্রবাসীর বাড়িতে চুরির ঘটনা ঘটেছে। ওই বাড়ি থেকে আলমারি ভেঙে ১৩ ভরি স্বর্ণালঙ্কার, নগদ ৯৩ হাজার টাকা ও ৩২ হাজার টাকার মূল্যবান জিনিসপত্র নিয়ে গেছে চোরেরা।

শনিবার (২০ এপ্রিল) রাতে এ ঘটনা ঘটেছে বলে ধারণা করছেন পরিবারের সদস্যরা। উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের তাতী পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ওই বাড়িতে দুবাই প্রবাসী আবদুল আলম ও  তাঁর ভাই বেসরকারি চাকরিজীবী শাহ আলমের পরিবার থাকতো।

আবদুল আলমের ছেলে রবিউল আলম রাকিব বলেন, ১৯ এপ্রিল সন্ধ্যায় বাড়ির দরজা জানালা সব বন্ধ করে আমরা সবাই চট্টগ্রাম শহরে যাই। একইদিন ১২ টার দিকে আমার চাচী বাবার বাড়িতে বেড়াতে যান। পরদিন ২০ এপ্রিল সকালে চাচা শাহ আলম চট্টগ্রাম শহরে তাঁর কর্মস্থলে যাওয়ার জন্য শ্বশুর বাড়ি থেকে বাড়িতে আসেন। এসে লোহার দরজার তালা ভাঙা দেখে ভেতরে প্রবেশ করেন। এসময় দুই ঘরেইর আলমারিসহ আসবাবপত্র সব তছনছ অবস্থায় পড়ে আছে। পরে তিনি আলমারি ও ড্রয়ারে রক্ষিত ১৩ ভরি স্বর্ণলঙ্কার, নগদ ৯৩ হাজার টাকা নেই নিয়ে যাওয়ার বিষটি বুঝতে পারেন। এছাড়াও চোরের দল আনুমানিক ৩২ হাজার মুল্যবান জিনিসপত্র নিয়ে গেছে।

এ ঘটনায় তাঁর চাচা শাহ থানায় অভিযোগ দায়ের করেছেন বলেও জানা তিনি।

উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের চেয়ারম্যান জসিম উদ্দীন বলেন, বাড়িতে কেউ ছিল না। তাছাড়া আমি এলাকাবাসীকে বার বার বলেছি যেসব ঘরের লোকজন শহর কিংবা অন্য কোথাও অবস্থান করেন তারা যেন বিষয়টি আমাকে জানিয়ে রাখেন। তখন আমি চৌকিদার দিয়ে বাড়িগুলো পাহারার ব্যবস্থা করতে পারব। 

ঘটনা তদন্ত কর্মকর্তা সাতকানিয়া থানার এসআই মো. ইকরামুজ্জামান বলেন, চুরি হওয়া বাড়িতে কেউ ছিল না। বাড়ির বেশ কিছু জিনিসপত্র তছনচ করে ফেলেছে। ক্ষতিগ্রস্তরা থানায় অভিযোগ দায়ের করেছেন। ইতিমধ্যে পুলিশ সন্দেহজনক লোকদের গতিবিধি পর্যবেক্ষণ করছে।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়