মোতাহেরুলের টাকা বিলানোর নালিশ গেল অনুসন্ধান কমিটির কাছে

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৩৩, ২৮ ডিসেম্বর ২০২৩
মোতাহেরুলের টাকা বিলানোর নালিশ গেল অনুসন্ধান কমিটির কাছে

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের নৌকার প্রার্থী মোতাহেরুল ইসলামের বিরুদ্ধে ভোটারদের মাঝে টাকা বিতরণের নালিশ করেছেন স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরী। 

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান সিনিয়র সহকারী জজ শেখ মো. মুহিবুল্লাহর কাছে সামশুলের পক্ষে লিখিত অভিযোগ করেছেন প্রধান নির্বাচনী সমন্বয়ক নাজমুল করিম চৌধুরী।

অভিযোগে বলা হয়েছে, মঙ্গলবার আনুমানিক বিকেল সাড়ে তিনটা থেকে ৪টার দিকে উপজেলার জঙ্গলখাইন ইউনিয়নে গণসংযোগকালে মোতাহেরুল ইসলাম ভোটারদের টাকা বিতরণ করে নৌকায় ভোট দিতে বলেন। তিনি নিজ হাতে ৫০০ টাকার নোট তুলে দিয়েছেন, এরকম একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন মিডিয়ায় প্রচারিত ও প্রকাশিত হয়েছে। উনার সাথে থাকা লোকজন ভিডিও করতে বারণ করেন এবং বলেন টাকা দিচ্ছে এটা যেন ভিডিও না করে কারণ এটা আচরণবিধি হবে। আমরা বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছি তিনি নিয়মিত টাকা দিয়ে ভোট কেনার চেষ্টা করছেন এবং টাকা বিলি করছেন। এটি নির্বাচন আইনের সুস্পষ্ট লংঘন। ভিডিওতে এবং ছবিতে উনি নিজ হাতে টাকা বিতরণের প্রমাণ আছে। আমরা আজকে বিভিন্ন পত্রিকা মারফত এটা জানতে পেরেছি।’

সুষ্ঠু ও অবাধ নিরপেক্ষ শান্তিপূর্ণ নির্বাচনের জন্য নৌকার প্রার্থী মোতাহেরুল ইসলামের প্রার্থিতা বাতিলের দাবিও জানানো হয় অভিযোগে।

মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ওই ভিডিওতে দেখা গেছে, নেতাকর্মীদের নিয়ে হেঁটে যাওয়ার সময় পথে যাকে পাচ্ছেন, তার হাতে টাকা তুলে দিচ্ছেন মোতাহেরুল ইসলাম চৌধুরী। এ সময় তার ডান পাশে ছিলেন সত্যজিত দাশ রুপো ও বাম পাশে ছিলেন মর্তুজা কামাল মুন্সি। রাস্তার পাশে হুইল চেয়ারে বসে থাকা এক বৃদ্ধের হাতে টাকা তুলে দেন মোতাহেরুল। সাইফুল আজম টিটু পকেট থেকে টাকা বের করে মোতাহেরুল ইসলাম চৌধুরীর হাতে দিতে দেখা যায়। পরে রাস্তায় বসে থাকা আরেক বৃদ্ধের হাতে টাকা গুজে দেন মোতাহেরুল। এভাবে বেশ কয়েকজনের হাতে টাকা দিতে দেখা যায় নৌকার এই কাণ্ডারিকে।

সর্বশেষ

পাঠকপ্রিয়