মোতালেবের ‘পক্ষে’ টাকা বিতরণে ধরা, ঘুষ সাধলেন ম্যাজিস্ট্রেটকে

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৫৮, ৬ জানুয়ারি ২০২৪
মোতালেবের ‘পক্ষে’ টাকা বিতরণে ধরা, ঘুষ সাধলেন ম্যাজিস্ট্রেটকে

চট্টগ্রামের সাতকানিয়ার চিববাড়ী এলাকায় ভোটারদের বিতরণের জন্য নিয়ে যাওয়া ৫ লাখ টাকা উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় আটক করা হয়েছে মো. মঈনুল ইসলাম চৌধুরী নামে একজনকে। 

শনিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরাফাত সিদ্দিকী এ অভিযান পরিচালনা করেন।

আটক মঈনুল ইসলাম জিজ্ঞাসাবাদে চট্টগ্রাম-১৫ আসনের স্বতন্ত্র প্রার্থী এম এ মোতালেবের ঈগল প্রতীকের পক্ষে ভোটারদের বিতরণের উদ্দেশ্যে এসব টাকা নিচ্ছিলেন বলে জানান। একপর্যায়ে বিষয়টি ধামাচাপা দিতে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ‍ঘুষ সাধেন তিনি। যদিও নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে আটক ব্যক্তির জবানবন্দি অস্বীকার করেছেন স্বতন্ত্র প্রার্থী এম এ মোতালেব।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী বলেন, মোবাইল কোর্টের টিমকে দেখে পালাচ্ছিলেন ওই ব্যক্তি। ধাওয়া করে তাঁকে আটক করা হয় তাঁকে। তার সঙ্গে থাকা একটি কালো ব্যাগ তল্লাশি করে ৫ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তিনি ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ভোটারদের টাকা বিতরণের জন্য নিচ্ছিলেন বলে জানান। তবে স্বতন্ত্র প্রার্থী এম এ মোতালেব বিষয়টি অস্বীকার করেছেন। ঘুষ প্রস্তাবের তাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে জব্দ করা ৫ লাখ টাকা সরকারি কোষাগারে চালানের মাধ্যমে জমা করার নির্দেশ দেয়া হয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়