ঘাস কাটতে বাধা দেয়ায় সাবেক ইউপি সদস্যকে ধাওয়া, অস্ত্রসহ গ্রেপ্তার ৪

সাতকানিয়া প্রতিনিধি, সিভয়েস২৪

প্রকাশিত: ১৯:৪৪, ২০ জানুয়ারি ২০২৪
ঘাস কাটতে বাধা দেয়ায় সাবেক ইউপি সদস্যকে ধাওয়া, অস্ত্রসহ গ্রেপ্তার ৪

চট্টগ্রামের সাতকানিয়ায় সাবেক এক ইউপি সদস্যকে গুলি করতে এসে স্থানীয়দের ধাওয়ায় ধরা পড়েছেন চার যুবক। শনিবার (২০ জানুয়ারি) দুপুরে উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের জনার কেঁওচিয়া ৯ নম্বর ওয়ার্ড মাদারবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। নিজ জমির ঘাস কেটে নিয়ে যেতে বাধা দিতে গেলে ওই এলাকার সাবেক ইউপি সদস্য আব্দুল মন্নানের সঙ্গে এ ঘটনা ঘটে।

গ্রেপ্তাররা হলেন, উপজেলার ঢেমশা ইউনিয়নের উত্তর ঢেমশা ৪ নম্বর ওয়ার্ড আলমগীর পাড়ার হারুনুর রশিদের ছেলে মোহাম্মদ ফয়সাল উদ্দিন (২৪), একই এলাকার মোহাম্মদ হারুনের ছেলে সামিউল হাসান সানজিদ (২৫), একই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড মাইজপাড়া এলাকার মোরশেদ আলমের ছেলে জাসেদ বিন সালেহ (২৩) ও একই এলাকার মো. হেলাল উদ্দিনের ছেলে শাহাদাত হোসেন মিশলু (২৩)। এ সময় তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরি এলজি উদ্ধার করা হয়।

সাবেক ইউপি সদস্য আব্দুল মান্নান বলেন,  আমার গরুর খামারের কিছু দূরে গরুর জন্য এক একর জায়গায় ঘাসের চাষ করেছি। কয়েকদিন ধরে কে বা কারা জমির ঘাসগুলো কেটে নিয়ে যাচ্ছে। বিষয়টা আমি স্থানীয় দোকানদারদের দেখতে বলি। শনিবার সকাল সাড়ে ১১টার দিকে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখি ৪-৫ জন যুবক জমি থেকে ঘাস কাটছে। তাদের কাছে ঘাস কাটার কারণ জানতে চাইলে ওই যুবকরা আমার  সাথে তর্কে জড়িয়ে পড়ে। তর্কাতর্কির এক র্যায়ে ফয়সাল নামে এক যুবককে চড় মারলে সে খবর দিয়ে ১০-১৫ জন যুবককে নিয়ে আসে। পরে তাদের সাথে থাকা অস্ত্র নিয়ে আমাকে গুলি করতে ধাওয়া করে। অবস্থা বেগতিক দেখে আমি অজ্ঞাতস্থানে আত্মগোপন করি। পরে চারদিক থেকে স্থানীয় জনতা সন্ত্রাসীদের ধাওয়া করে ৪ জনকে অস্ত্রসহ আটক করে পুলিশে সোপর্দ করে। অন্যরা পালিয়ে যায়। 

আব্দুল মান্নান আরও বলেন, ঘটনাস্থল থেকে একটি অস্ত্র উদ্ধার করা হলেও সিসিটিভির ফুটেজে আরও ৩টি অস্ত্র সন্ত্রাসীদের হাতে দেখা গেছে।

ঘটনাস্থল পরিদর্শনকারী সাতকানিয়া থানার উপ-পরিদর্শক আবু বক্কর সিদ্দিক বলেন, গ্রেপ্তার ফয়সাল উদ্দিনের নিজ বাড়ি আলমগীর পাড়া এলাকায়। তার বাবা হারুনুর রশিদের একটি গরুর খামার আছে। ওই খামারের গরুর জন্য কোন মালিকানা ছাড়া অন্যায়ভাবে ঘাস কাটতে গিয়ে সাবেক ইউপি সদস্য মান্নান তাকে চড় মারলে ফয়সাল ঢেমশা ইউনিয়নের মাইজপাড়া তুর্কি বাহিনীর সদস্যদের খবর দিলে তারা অস্ত্র-শস্ত্র নিয়ে মেম্বারকে গুলি করতে উদ্যত হলে স্থানীয়রা আটক করে সন্ত্রাসীদের অস্ত্রসহ পুলিশে সোপর্দ করে। 

সাতকানিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আতাউল হক বলেন, অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তারের ঘটনায় সাবেক ইউপি সদস্য আব্দুল মান্নান বাদী হয়ে  মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ঘটনায় জড়িত অন্যদের গ্রেপ্তারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। 

সর্বশেষ

পাঠকপ্রিয়